BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশে ফের বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, মোট আক্রান্ত পেরল ৮৯ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: November 18, 2020 9:59 am|    Updated: November 18, 2020 9:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দু’দিন নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজারের আশেপাশে। চারমাস পর মঙ্গলবার আক্রান্তের সংখ্যা নেমে এসেছিল ৩০ হাজারের নিচে। অনেকেই আশা দেখছিলেন, এবার তাহলে করোনার শেষের শুরু। কিন্তু বুধবার যেন হঠাতই ছন্দপতন। একধাক্কায় অনেকটা বাড়ল নতুন COVID-19 সংক্রমণ। ৩০ হাজার আশেপাশে থেকে এক্কেবারে ৩৯ হাজারের কাছাকাছি পৌঁছে গেল নতুন আক্রান্ত। ফলে মোট সংক্রমিতের সংখ্যা পেরিয়ে গেল ৮৯ লক্ষের গণ্ডি। তবে, এদিন ফের আক্রান্তের থেকে বেশি করোনাজয়ীর সংখ্যা। ফলে কমেছে অ্যাকটিভ কেস।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৮ হাজার ৬১৭ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের প্রায় ৯ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৯ লক্ষ ১২ হাজার ৯০৮ জন। গত দু’দিনে দেশে মৃতের সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৭৪ জনের। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩০ হাজার ৯৯৩ জন।

[আরও পড়ুন: অর্থ সংকটে আরও একটি ব্যাংক! মাসে ২৫ হাজার টাকার বেশি তোলায় জারি নিষেধাজ্ঞা]

স্বস্তির খবর হল, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৭৩৯ জন। নতুন দৈনিক আক্রান্ত এবং দৈনিক করোনাজয়ীর সংখ্যার মধ্যে ব্যবধান সাড়ে ৬ হাজারেরও বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৩ লক্ষ ৩৫ হাজার ১১০ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৪৬ হাজার ৮০৫ জন। এদিন করোনা পরীক্ষা হয়েছে সাড়ে ৯ লক্ষের কাছাকাছি। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement