BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায় ফের অনেকটা বৃদ্ধি, বাড়ল মৃতের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: November 12, 2020 10:05 am|    Updated: November 12, 2020 10:05 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার বিরুদ্ধে লড়াইয়ে অনেকটা এগিয়েছে দেশ। তবে, লড়াইটা এখনও শেষ হয়নি। সামান্যতম ঢিলেমির সুযোগ পেলেই জাঁকিয়ে বসছে COVID-19। দিন তিনেক আগেই দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নেমে এসেছিল ৩৮ হাজারে। কিন্তু গত দু’দিনে তা ফের ঊর্ধ্বমুখী। আর গতকাল দেশে নতুন করে করোনার কবলে পড়েছেন প্রায় ৪৮ হাজার মানুষ। অর্থাৎ ফের দৈনিক আক্রান্তের সংখ্যাটা ৫০ হাজারের দিকে এগোচ্ছে। শুধু তাই নয়, আক্রান্তের পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যাটাও।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭ হাজার ৯০৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৪ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৬ লক্ষ ৮৩ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটাও খানিকটা বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫৫০ জনের। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২৮ হাজার ১২১ জন।

[আরও পড়ুন: আয়ুর্বেদ চিকিৎসায় জোর দেওয়া হবে, মোদির সঙ্গে ফোনালাপে জানালেন WHO প্রধান]

তবে স্বস্তির খবর হল, গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়েছেন ৫২ হাজার ৭১৮ জন। যা আগের দিনের তুলনায় খানিকটা হলেও বেশি। নতুন দৈনিক আক্রান্ত এবং দৈনিক করোনাজয়ীর সংখ্যার মধ্যে ব্যবধান প্রায় হাজার চারেক। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮০ লক্ষ ৬৬ হাজার ৫০২ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৮৯ হাজার ২৯৪ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement