BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা মোকাবিলায় লকডাউনই একমাত্র পথ, দেশবাসীকে সুরক্ষিত রাখার অঙ্গীকার মোদির

Published by: Subhamay Mandal |    Posted: March 29, 2020 12:36 pm|    Updated: March 29, 2020 12:36 pm

Coronavirus Lock Down: PM Modi asks nation to forgive him for hardships faced

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে ২১ দিনের লকডাউনের জেরে সমস্যায় রয়েছেন দেশবাসী। জরুরি পরিষেবা ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে কালঘাম ছুটছে মানুষের। বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এই অবস্থায় দেশবাসীর কাছে কঠোর পদক্ষেপের জন্য ক্ষমা চেয়ে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার অল ইন্ডিয়া রেডিওতে ‘মন কি বাত’ অনুষ্ঠানে এসে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউন ছাড়া উপায় ছিল না বলে জানান তিনি। তবে করোনার বিরুদ্ধে লড়াইয়ে জিততে এটাই সঠিক পদক্ষেপ বলে সরব হয়েছেন মোদি।

এদিন তিনি প্রথমেই ক্ষমা চাওয়ার পাশাপাশি দেশকে একজোট হয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল হওয়ার আহ্বান করেন। তিনি বলেন, করোনার বিরুদ্ধে লড়াই সহজ নয়, এর জন্য কঠিন সিদ্ধান্তই নিতে হত। ভারতবাসীকে সুরক্ষিত রাখতে এছাড়া আর উপায় ছিল না। তিনি দেশবাসীকে ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে অবহিত করে বলেন, ‘করোনা ধনী-গরিব, বিজ্ঞান, জ্ঞান সবল-দুর্বল সবার জন্য একটা চ্যালেঞ্জ। এ কোনও দেশ-কালের সীমানা মানে না, না কোনও ধর্মের ভেদাভেদ। গোটা মানবজাতির জন্য সংকটময় পরিস্থিতি। করোনাকে হারাতেই হবে একজোট হয়ে।’

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় কাজে লাগান ভেষজ পদ্ধতিও, আয়ুশ মন্ত্রককে পরামর্শ মোদির]

তিনি আরও বলেছেন, অনেকেই হয়তো তাঁর এই লকডাউনের সিদ্ধান্তে রুষ্ট হয়েছেন। সমস্যায় পড়েছেন। তাঁদের কাছে করজোরে ক্ষমা চেয়ে নিয়েছেন প্রধানমন্ত্রী। বলেছেন, করোনা মোকাবিলায় লক্ষ্মণরেখা টানতেই হত। এই লক্ষ্মণরেখা না টানলে সবার প্রাণ বিপন্ন হবে। এদিন তিনি বেশ কয়েকজন করোনা আক্রান্তের সঙ্গে আলাপচারিতা করেন। শোনেন তাঁদের ফিরে আসার লড়াইয়ের গল্প। সেইসঙ্গে করোনা যোদ্ধা চিকিৎসকদের অভিজ্ঞতাও শোনেন। প্রত্যেকেই সরকার ও স্বাস্থ্য পরিষেবার প্রশংসা করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। মোদিও তাঁদের লড়াইকে কুর্নিশ জানিয়ে দেশবাসীকে অনুপ্রেরণা নেওয়ার পরামর্শ দেন।

[আরও পড়ুন: প্রসবের ১ ঘণ্টা আগেও টেস্ট কিট তৈরিতে মগ্ন, প্রাণের ঝুঁকি নিয়ে নজির মহিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে