BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus: দেশের কোভিড গ্রাফে ফের অস্বস্তি, দৈনিক মৃত্যু পেরল হাজারের গণ্ডি

Published by: Sucheta Sengupta |    Posted: July 1, 2021 9:50 am|    Updated: July 6, 2021 2:49 pm

Coronavirus: More than 48000people newly infected, 1005 death in last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাময়িক স্বস্তি নিমেষেই উধাও। দেশের কোভিড (COVID-19) গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৭৮৬ জন। বুধবার তা ছিল প্রায় ৪৬ হাজার। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্ত হয়েছেন ৬১ হাজার ৫৮৮ জন। লাফিয়ে বাড়ল মৃত্যুহারও। একদিনে করোনার বলি ১০০৫। তবে কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। ১.৭৭ শতাংশ কমে এই মুহূর্তে তা দাঁড়িয়েছে ৫ লক্ষ ২৩ হাজার ২৫৭-এ।

গত মঙ্গলবার দেশের করোনা পরিসংখ্যান বড়সড় আশা জাগিয়েছিল। সেঞ্চুরি পেরিয়ে ওই দিন দেশের দৈনিক করোনা সংক্রমণ নেমে গিয়েছিল ৪০ হাজারের নিচে। কিন্তু বুধবার থেকে ফের তা লাফিয়ে বাড়ছে। বৃহস্পতিবার তা আরও বাড়ল। বিশেষত মৃত্যুর হার নতুন করে চিন্তা বাড়াল। বুধবার দেশে করোনায় মৃতের সংখ্যা ছিল ৮০০-র বেশি। সেখানে বৃহস্পতিবার,মাত্র একদিনের ব্যবধানে তা হাজার ছাড়িয়ে গেল। মোট মৃতের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি থেকে সামান্য দূরে। জাতীয় চিকিৎসক দিবসে এই ঊর্ধ্বমুখী পরিসংখ্যানে বেশ হতাশ চিকিৎসক মহল। 

[আরও পড়ুন: করোনা কালে বন্ধ থাকার পর আগামী সপ্তাহেই চালু হচ্ছে সব মেল, এক্সপ্রেস ট্রেন, নির্দেশ রেলের]

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, এ নিয়ে দেশে মোট  ৩৩ কোটি ৫৭ লক্ষ ১৬ হাজার ১৯ জনের টিকাকরণ হয়েছে। চলতি বছরের মধ্যে দেশবাসীকে ভ্য়াকসিন দেওয়ার কাজ সম্পূর্ণ করার পথে এগোচ্ছে কেন্দ্র। তবে তার মধ্যে টিকা নিয়ে নানা সমস্যা দেখা দিয়েছে। ভারতের কোভ্যাক্সিন, কোভিশিল্ডকে ইউরোপীয় ইউনিয়নের ছাড়পত্র দেওয়া নিয়ে টানাপোড়েন চলছে। এদিকে, সেরামের তৈরি  ছোটদের জন্য টিকা ‘কোভাভ্যাক্স’-এর ট্রায়ালে অনুমতি দেয়নি কেন্দ্র। ফলে সবমিলিয়ে দেশের করোনা গ্রাফে এই মুহূর্তে ওঠাপড়া লেগেই থাকছে। 

[আরও পড়ুন: ব্যক্তিগত কারণে ত্রিপুরায় BJP’র শরিক দলের বিধায়কের ইস্তফা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement