BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

করোনার মারে ত্রস্ত জঙ্গি সংগঠন উলফা, পালন করা হবে না প্রতিষ্ঠা দিবস

Published by: Monishankar Choudhury |    Posted: April 6, 2020 9:29 am|    Updated: April 6, 2020 9:29 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ করোনা ভাইরাসের হামলায় সন্ত্রস্ত খোদ সন্ত্রাসবাদী সংগঠনগুলি। তাই করোনার গ্রাস থেকে বাঁচতে এবার প্রতিষ্ঠা দিবস পালন করবে না অসমের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম (আই)’ বা উলফা (স্বাধীন)। 

[আরও পড়ুন: চুলোয় ‘সামাজিক দূরত্ব’! জন্মদিনে ভিড় জমিয়ে রেশন বিলি করলেন বিজেপি বিধায়ক]

রবিবার একটি ভিডিওবার্তা প্রকাশ করে জঙ্গিনেতা পরেশ বরুয়ার নেতৃত্বাধীন সংগঠনটি।ওই ভিডিওয় উলফা’র জনসংযোগ বিভাগের অন্যতম মুখ মুন্না বরুয়া ওরফে রূপক অসম জানিয়েছে, করোনা ভাইরাসের হামলার জেরে আগামী ৭ এপ্রিল ৪১তম প্রতিষ্ঠা দিবস পালন করা থেকে বিরত থাকবে সংগঠনটি। তবে ‘স্বাধীন’ অসম গড়ে তুলতে দলের যে সদস্যরা প্রাণ দিয়েছে তাদের শ্রদ্ধা জানিয়ে ওই দিন সকাল ৭ টায় এক মিনিট নীরবতা পালন করার আহ্বান জানিয়েছে সে। পাশাপাশি, কোভিড-১৯ সংক্রমণ রুখতে অসমবাসীর কাছে এই বছর বিহু পালন না করার আহ্বানও জানিয়েছে উলফা। উল্লেখ্য, ২০১৮ সালে উলফায় যোগ দেয় পরেশ বরুয়ার ভাইপো মুন্না। তারপর থেকেই সংগঠনের অন্যতম ‘পোস্টার বয়’ হয়ে উঠে সে। তাকে মুখ করেই অসমের যুব প্রজন্মকে সংগঠনে শামিল করার চেষ্টা চালাচ্ছে বিচ্ছিন্নতাবাদী সংগঠনটি বলেই মনে করছেন গোয়েন্দারা।                   

উল্লেখ্য, করোনা আতঙ্ক গ্রাস করছে গোটা ভারতকে। দিল্লি, তেলেঙ্গানা, কেরল-সহ দেশের বহু রাজ্যের মানুষ আক্রান্ত এই মারণ রোগে। যতদিন যাচ্ছে আক্রান্তের সংখ্যাও ততই বাড়ছে। ভারতে এখনও পর্যন্ত করোনার কোপে পড়েছেন তিন হাজারেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন। এপর্যন্ত অসময়ে ২৬টি করোনা পজিটিভ মামলা পাওয়া গিয়েছে। এদের মধ্যে বেশিরভাগই তবলিঘি জামাতের সদস্য। রাজধানী দিল্লির নিজামুদ্দিন এলাকায় অনুষ্ঠিত এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়ে সেখান থেকেই এই মারণ করোনা ভাইরাস বয়ে নিয়ে এসেছেন তাঁরা বলে জানিয়েছে অসম সরকার।    

[আরও পড়ুন: করোনা সন্দেহে বয়কট! কোয়ারেন্টাইন সেন্টার থেকে ফিরেই আত্মঘাতী ব্যক্তি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement