Advertisement
Advertisement

Breaking News

Coronavirus

দেশে ফের ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, মহারাষ্ট্রে হদিশ মিলল বিপজ্জনক XBB সাব ভ্যারিয়েন্টের!

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত একশোর কম।

Coronavirus: Single day rise of 2,141 infections pushes India's COVID-19 tally to 4,46,36,517 | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:October 20, 2022 10:13 am
  • Updated:October 20, 2022 10:13 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের কোভিড পরিস্থিতি নিয়ে নতুন করে উদ্বেগ। মহারাষ্ট্রে হদিশ মিলল ওমিক্রনের অতি বিপজ্জনক XBB সাব ভ্যারিয়েন্টের। ইতিমধ্যেই বিশ্বের বেশ কয়েকটি দেশে ওমিক্রনের এই উপপ্রজাতির দাপটে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। মহারাষ্ট্রেও ১৮ জনের শরীরে এই মারণ ভাইরাসের হদিশ মিলেছে বলে সেরাজ্যের স্বাস্থ্য দপ্তর সূত্রের দাবি। যা দিওয়ালির আগে উদ্বেগ বাড়াচ্ছে। শুধু নতুন ভ্যারিয়েন্টের হদিশ পাওয়ায় নয়, সার্বিকভাবেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৪১ জন। গতকালও সংখ্যাটা ২ হাজারের কম ছিল। তবে সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় করোনা রোগী বর্তমানে ২৫ হাজার ৫১০ জন। এখনও পর্যন্ত যা খবর এই আক্রান্তদের মধ্যে ১৮ জন ওমিক্রনের XBB সাব ভ্যারিয়েন্টের।

[আরও পড়ুন: দিওয়ালির আগে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণের হুমকি, শহরজুড়ে তল্লাশি পুলিশের]

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২০ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৯৪৩ জন। মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে দেশজুড়ে বাড়ছে সুস্থতার হার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৪০ লক্ষ ৮২ হাজার ৬৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ। অর্থাৎ সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিলেছে। এদিকে রাজ্য স্বাস্থ্যদপ্তরের কোভিড পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১, ১৭, ৩০৪। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১ জনের। মোট করোনার বলি ২১, ৫২৫ জন।

[আরও পড়ুন: পুলিৎজার নিতে আমেরিকায় যেতে বাধা, ক্ষোভ উগরে দিলেন কাশ্মীরি চিত্র সাংবাদিক]

সংক্রমণের গতি আগের থেকে কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৯ কোটি ৪৬ লক্ষের বেশি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রায় ৫ লক্ষ টিকাকরণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা করানো হয়েছে ২ লক্ষ ৫১ হাজারের বেশি মানুষের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ