BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

দেশে করোনা পরীক্ষার সংখ্যা পেরল ১০ কোটি, সক্রিয় রোগী ৭ লক্ষেরও কম

Published by: Subhajit Mandal |    Posted: October 23, 2020 10:10 am|    Updated: October 23, 2020 10:10 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধীরা যতই সমালোচনা করুক, করোনা মোকাবিলায় ক্রমশ সাফল্যের দিকে এগোচ্ছে ভারত সরকার। প্রথমত দেশের করোনা পরীক্ষার সংখ্যা এ কদিনে বেড়েছে রেকর্ড হারে। ইতিমধ্যেই তা পেরিয়েছে ১০ কোটির গণ্ডি। এই মুহূর্তে ভারতে দৈনিক প্রায় ১৫ লক্ষ করোনা পরীক্ষা হচ্ছে। ভারত ছাড়া খুব কম দেশেই এই ব্যাপক হারে করোনা পরীক্ষা হয়েছে। যার ফলে ক্রমশ করোনা পরিস্থিতিও নিয়ন্ত্রণে আসছে। এই মুহূর্তে দেশে COVID-19 এর সক্রিয় রোগীর সংখ্যা কমতে কমতে চলে এসেছে ৭ লক্ষেরও নিচে। নিয়ন্ত্রণে দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যাও।

মহাসপ্তমীর সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫৪ হাজার ৩৬৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ১ হাজার জন কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭ লক্ষ ৬১ হাজার ৩১২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটা অবশ্য সামান্য কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৬৯০ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১৭ হাজার ৩০৬ জন।

[আরও পড়ুন: বিহারের পর আরও দুই রাজ্যে বিনামূল্যে করোনা ভ্যাকসিনের ঘোষণা! অব্যাহত রাজনৈতিক তরজা]

তবে সবচেয়ে বড় স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৪ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬৯ লক্ষ ৪৮ হাজার ৪৯৭ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৬ লক্ষ ৯৫ হাজার ৫০৯ জন। বহুদিন বাদে সক্রিয় রোগীর সংখ্যা ৭ লক্ষের নিচে নেমে এল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement