BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

বিহারের পর আরও দুই রাজ্যে বিনামূল্যে করোনা ভ্যাকসিনের ঘোষণা! অব্যাহত রাজনৈতিক তরজা

Published by: Subhajit Mandal |    Posted: October 23, 2020 9:36 am|    Updated: October 23, 2020 9:36 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে বিজেপির নির্বাচনী ইস্তেহারে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতি ঘিরে দেশজুড়ে অব্যাহত রাজনৈতিক তরজা। করোনার প্রতি মানুষের ভীতিকে ভোটের ময়দানে কাজে লাগানোর ঘৃণ্য চেষ্টার বিরোধিতায় সরব কংগ্রেস-সহ (Congress) আরও বেশ কয়েকটি বিরোধী দল। এরই মধ্যে আরও দুই রাজ্যের শাসকদল ঘোষণা করল ভ্যাকসিন (Corona Vaccine) তৈরি হলেই তাঁদের রাজ্যে পাওয়া যাবে বিনামূল্যে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবারজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) বৃহস্পতিবার ঘোষণা করেছেন, মধ্যপ্রদেশের প্রত্যেক নাগরিক বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবেন। তিনি টুইট করে বলেছেন,”বন্ধুগণ আমি রাজ্যে করোনা নিয়ন্ত্রণে বেশ কিছু পদক্ষেপ করেছি। এখন এটা প্রায় পুরোপুরি নিয়ন্ত্রণে। এই মুহূর্তে দেশজুড়ে করোনার ভ্যাকসিন তৈরির তোড়জোড় চলছে। তাই এখনই জানিয়ে দিতে চাই, ভ্যাকসিন তৈরি হলেই তা প্রত্যেক মধ্যপ্রদেশবাসী পাবে বিনামূল্যে।” মজার কথা হল আগামী ৩ নভেম্বর মধ্যপ্রদেশেও ২৮টি আসনের জন্য উপনির্বাচন হচ্ছে। যা কিনা সরকারের ভাগ্য নির্ধারণ করতে পারে। তার আগে মুখ্যমন্ত্রীর এই ঘোষণা রীতিমতো চমকপ্রদ হতে পারে। মধ্যপ্রদেশের পাশাপাশি তামিলনাড়ু সরকারও ঘোষণা করেছে, সেখানেও ফ্রিতে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। আগামী বছর দক্ষিণের এই রাজ্যেও বিধানসভা নির্বাচন। সম্ভবত একথা মাথায় রেখেই বিজেপির (BJP) দুঃসময়ের বন্ধু এআইএডিএমকে এই ঘোষণা করেছে।

[আরও পড়ুন: ক্ষমতায় এলে বিনামূল্যে করোনা ভ্যাকসিন, ১৯ লক্ষ চাকরি! বিহারের ইস্তেহারে চমক বিজেপির]

এদিকে, বিহারের (Bihar Election 2020) ভ্যাকসিন প্রতিশ্রুতি নিয়ে রাজনৈতিক তরজা অব্যাহত। নির্মলা সীতারমণ বিজেপির নির্বাচনী ইস্তেহার প্রকাশের পরই তাঁকে তেড়েফুঁড়ে আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর দাবি, সরকার অবশেষে করোনা ভ্যাকসিন বিতরণের পদ্ধতি ঘোষণা করল। যখন যে রাজ্যে ভোট তখন সে রাজ্যে ভ্যাকসিন দেওয়া হবে। ন্যাশনাল কনফারেন্স এবং আম আদমি পার্টির আবার প্রশ্ন, তাহলে কি বিজেপিকে ভোট না দিলে বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাওয়া যাবে না? এ প্রশ্নের জবাব আবার দিয়েছেন বিজেপি নেতা ভুপেন্দ্র যাদব। তিনি বলছেন, “গোটা দেশেই করোনার ভ্যাকসিন পাওয়া যাবে সামান্য মূল্যে। কেন্দ্র সামান্য হলেও দাম নেবে। রাজ্য সরকারগুলি চাইলে তা বিনামূল্যে বিতরণ করতে পারে। আমরা বিহারে সেটাই করব।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement