২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশের দৈনিক করোনা সংক্রমণে সামান্য স্বস্তি, অ্যাকটিভ কেস ঊর্ধ্বমুখীই

Published by: Subhajit Mandal |    Posted: June 26, 2022 9:54 am|    Updated: June 26, 2022 9:54 am

Coronvirus: India reports more than 11 thousand COVID-19 cases | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ ঢেউয়ের আশঙ্কার মধ্যে সামান্য স্বস্তি। গত ২৪ ঘণ্টায় দেশের করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কমল। তবে, এখনও ঊর্ধ্বমুখী দেশের অ্যাকটিভ কেস এবং মৃতের সংখ্যা। বস্তুত এই পর্বে দিন কয়েক আগেই দৈনিক আক্রান্ত পেরিয়ে গিয়েছিল ১৭ হাজারের গণ্ডি। সেখানে রবিতার সেটা কমে ১১ হাজারের ঘরে এসে গিয়েছে। তবে তাতেও স্বস্তির নিঃশ্বাস ফেলা যাচ্ছে না।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৩৯ জন। যা গতকালের থেকে অনেকটাই কম। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত ৪ হাজারের বেশি। কেরলের অবস্থাও তথৈবচ। নতুন করে চিন্তা বাড়াচ্ছে তামিলনাড়ু। গত ২৪ ঘণ্টায় সেরাজ্যেও আক্রান্তের সংখ্যাটা হাজারের বেশি।

[আরও পড়ুন: ‘আমি কি ওদের খরচ মেটাচ্ছি?’, শিব সেনার বিধায়কদের ‘আশ্রয়’ নিয়ে পালটা হিমন্ত বিশ্বশর্মার]

বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ৯২ হাজার ৫৭৬ জন। যা গতকালের থেকে ৭৮৭ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.২১ শতাংশে পৌঁছে গিয়েছে। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৫ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে খানিকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৯৯৯ জন।

[আরও পড়ুন: গুজরাট দাঙ্গায় ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগ, বাড়ি থেকে আটক সমাজকর্মী তিস্তা শেতলবাদ]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৭ লক্ষ ৭২ হাজার ৩৯৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১০ হাজার ৯১৭ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫৮ শতাংশ। নতুন করে সংক্রমণের গতি নিয়ন্ত্রণে ফের টেস্টিংয়ে জোর দিতে বলছে কেন্দ্র।যেসব জেলায় সংক্রমণের হার বেশি সেসব জেলা ধরে ধরে পরীক্ষা বাড়াতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে