২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

অসমে ভয়াবহ নৌকাডুবি, নিখোঁজ প্রায় ৮০ জন

Published by: Sulaya Singha |    Posted: October 17, 2019 8:21 pm|    Updated: October 17, 2019 8:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ভয়াবহ নৌকাডুবিতে নিখোঁজ প্রায় ৮০ জন আরোহী। এদিন অসমের শোণিতপুর জেলায় জিয়া ভরলী নদীতে নৌকাডুবির ঘটনাটি ঘটে। গোটা এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য।

জানা গিয়েছে, এদেশের ওই বোটটি লাল টাপুর কাছে বিহিয়া গাঁও থেকে রওনা দিয়েছিল তেজপুরের পঞ্চ মাইল এলাকার উদ্দেশে। প্রত্যেক বৃহস্পতিবারই স্থানীয়দের জন্য এই নৌকা পরিষেবা দেওয়া হয়। ওই এলাকার বাসিন্দারা পঞ্চ মাইলে মূলত বাজার-ঘাট করতেই যান। কিন্তু এদিনই দুর্ঘটনার মুখে পড়তে হল যাত্রীদের। নৌকাটি কিছু দূর যাওয়ার পর শোণিতপুর জেলায় জিয়া ভরলী নদীতে ডুবে যায়। জানা গিয়েছে, ৮০জনেরও বেশি আরোহী নিয়ে রওনা দিয়েছিল নৌকা। তাতে ছিল বেশ কয়েকটি বাইকও। নৌকা উলটে যাওয়ায় সেসবও চলে যায় নদীর তলায়। কয়েকজন আরোহী সাঁতার কেটে কোনওক্রমে প্রাণ বাঁচান। কিন্তু এখনও পর্যন্ত ৭০ থেকে ৮০ জন আরোহীকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে খবর।

[আরও পড়ুন: ‘ভারতীয় দৃষ্টিভঙ্গি থেকে নতুন করে ইতিহাস লিখুন’, ঐতিহাসিকদের পরামর্শ অমিত শাহর]

ইতিমধ্যেই উদ্ধারকাজে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ)। পৌঁছেছে রাজ্য প্রশাসনের কর্তা-ব্যক্তিরাও। নিখোঁজ আরোহীদের দ্রুত উদ্ধার করার চেষ্টা চলছে বলেই জানাচ্ছে প্রশাসন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার বন্দোবস্তও করা হয়েছে।

উল্লেখ্য, গত মাসেই অন্ধ্রপ্রদেশে ভয়াবহ নৌকাডুবিতে মৃত্যু হয়েছিল বেশ কয়েক জনের। অন্ধ্রের দেবীপট্টনমের কাছে গোদাবরী নদীতে ঘটনাটি ঘটেছিল। তার আগে বানভাসী মহারাষ্ট্রেও নৌকাডুবিতে প্রাণ হারিয়েছিলেন ১৪ জন। এদিন অসমের ঘটনাতেও মৃত্যুর আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: উদ্ধারে নেমে বারবার বদলেছে পরিকল্পনা, তবু এনডিআরএফেই ভরসা স্থানীয়দের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement