BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Update: দেশে লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ছাড়াল ৪ হাজার

Published by: Sucheta Sengupta |    Posted: June 3, 2022 9:51 am|    Updated: June 3, 2022 10:16 am

COVID-19 in India: 4041 new cases in last 24 hours, 10 death |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের কোভিড (COVID-19) গ্রাফ দিন কয়েক ধরেই ফের ঊর্ধ্বমুখী। যা নতুন করে চিন্তা বাড়িয়েছে। আর শুক্রবার করোনা পরিসংখ্যান কপালে যথেষ্ট ভাঁজ ফেলার মতো। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪১ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। মারণ ভাইরাসের কবল থেকে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২৩৬৩ জন। যা আক্রান্তের তুলনায় বেশ খানিকটা কম।

বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার সাতশোর সামান্য বেশি। সেই সংখ্যাই একদিনে লাফিয়ে বেড়ে পেরিয়ে গেল ৪ হাজার। অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা দেশে ২১,১৭৭ জন, বৃহস্পতিবারও যা  ১৯ হাজারের আশেপাশে ছিল।  বাড়ছে পজিটিভিটি রেটও। এই মুহূর্তে তা ০.৮৪ শতাংশ। 

[আরও পড়ুন: প্রকাশিত মাধ্যমিকের ফলাফল, যুগ্মভাবে প্রথম বাঁকুড়া ও পূর্ব বর্ধমানের দুই ছাত্র]

তবে কি করোনাবিধি শিথিল করা, মাস্ক বাধ্যতামূলক না করায় ফের জাঁকিয়ে বসছে মহামারী? দিনদিন সংক্রমণ বৃদ্ধির খবরে এই আশঙ্কা উসকে উঠছে। তবে নতুন করে কোনও কোভিডবিধি জারি করার পক্ষে এখনও সায় দেয়নি কেন্দ্র। বরং মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে বড়সড় হাতিয়ার হয়ে উঠছে ভ্যাকসিন (Corona vaccine)। ইতিমধ্যে ১৯৩ কোটি ৮৩ লক্ষের বেশি ডোজ পেয়ে গিয়েছেন দেশবাসী। চলছে প্রবীণদের বুস্টার ডোজ এবং কমবয়সিদের প্রথম ও দ্বিতীয় ডোজ। ৫ থেকে ১২ বছর বয়সিদের ভ্যাকসিন দেওয়ার কথা থাকলেও তার দিনক্ষণ এখনও ঘোষণা করেনি কেন্দ্র।

[আরও পড়ুন: ‘প্রত্যেক মসজিদে শিবলিঙ্গের অস্তিত্ব খোঁজার দরকার কী?’, জ্ঞানবাপী বিতর্কে উলটো সুর RSSপ্রধানের]

দেশের ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ খেয়াল করলে দেখা যাচ্ছে, মহারাষ্ট্র,তামিলনাড়ুতে সংক্রমণ বেশি। এছাড়া উত্তর-পূর্বের রাজ্যগুলিতে সম্প্রতি সংক্রমণ বাড়ছে বলে জানা গিয়েছে। কোভিডের প্রথম ও দ্বিতীয় ধাক্কায় যেসব রাজ্যে পরিস্থিতি ততটা উদ্বেগজনক হয়নি, সেখানেও এবার থাবা বসিয়েছে নয়া স্ট্রেন। আর তা নিয়েই চিন্তা বেড়েছে স্বাস্থ্যমহলের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে