BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমার আগ্রাকে বাঁচান’, করোনার জেরে যোগীকে চিঠিতে করুণ আর্তি মেয়রের

Published by: Subhamay Mandal |    Posted: April 26, 2020 12:15 pm|    Updated: April 26, 2020 12:15 pm

COVID-19: 'Save Agra', Priyanka Gandhi tweets Mayor's letter to Yogi

সোমনাথ রায়: পৃথিবীর সপ্তম আশ্চর্য তাজমহলের শহর। ভারতকে বিশ্বজনীন করেছে ভালবাসার স্মারক এই শহরের তাজমহল। এই সৌধ তৈরি করে মোঘল সম্রাট শাহজাহান প্রমাণ করেছিলেন, ভালবাসার কোনও মৃত্যু নেই। সেই ভালবাসার শহরেই এখন মৃত্যুর আতঙ্ক। করোনা আক্রান্তের সংখ্যা ৩০০ পেরিয়েছে। রোজ মৃত্যুর প্রহর গুনছে শহরের বাসিন্দারা। এবার শহরকে, শহরের মানুষকে বাঁচানোর আরজি জানিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখলেন আগ্রার মেয়র। জানালেন, শহরের হাসপাতালগুলিতে চিকিৎসার অব্যবস্থার কারণে মৃত্যুমিছিল দরজায় কড়া নাড়ছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন মেয়র নবীন জৈন।

গত ২১ এপ্রিল লেখা সেই চিঠি সম্প্রতি টুইট করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। লিখেছেন, ‘আগ্রা শহরের পরিস্থিতি শোচনীয়। রোজই নতুন করে একাধিক মানুষ আক্রান্ত হচ্ছেন। আগ্রার মেয়র আশঙ্কা করছেন, কিছু না করলে পরিস্থিতি নাগালের বাইরে চলে যাবে। সেই আশঙ্কাতেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখেছেন তিনি।’ চিঠিতে মেয়র লিখছেন, ‘মহামারি করোনার জন্য শহরে ৩১৩ জন আক্রান্ত হয়েছে। রোজ আক্রান্তের সংখ্যা বাড়ছে। এখনই কিছু না করলে পরিস্থিতি ভয়াবহ হবে। প্রশাসনের তরফে দুস্থদের জন্য কোনও খাদ্য-পানীয়ের ব্যবস্থা হচ্ছে না। সরকারি হাসপাতালগুলিতে করোনা রোগী-সহ অন্য রোগীদেরও চিকিৎসা হচ্ছে না। মুখ্য স্বাস্থ্য আধিকারিক বাড়ি থেকে ১৫-২০ মিনিটের জন্য বেরোচ্ছেন ফটো তোলানোর জন্য।’

[আরও পড়ুন: লকডাউন না চললে দেশের ছবিটা ভয়ংকর হত, আক্রান্তের সংখ্যা ছাড়াত ১০ লক্ষ]

চিঠি শেষ ছত্রে মেয়র লিখছেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে এই চিঠি লিখছি আপনাকে। আগ্রাকে বাঁচানোর জন্য এখনই পদক্ষেপ করতে হবে। তাই আপনার কাছে হাতজোড়ে প্রার্থনা করছি আমার আগ্রাকে বাঁচান।’ প্রসঙ্গত, এই চিঠি প্রিয়াঙ্কা গান্ধী টুইট করার পর যোগী প্রশাসনের অস্বস্তি বেড়েছে। উল্লেখ্য, সম্প্রতি চূড়ান্ত গাফিলতির নিদর্শন দেখা যায় যোগীর রাজ্যে। হাসপাতালের গেট বন্ধ থাকায় ৬৯ জন করোনা আক্রান্ত রোগীকে প্রায় ১ ঘণ্টা ঠায় দাঁড় করিয়ে রাখা হয়। উত্তরপ্রদেশের এটাওয়ার একটি কোভিড হাসপাতালের ছবি সামনে আসতেই সমালোচনার ঝড় উঠেছে। প্রায় ১১৬ কিমি দূর আগ্রা থেকে তাঁদের একটি বাসে করে এই হাসপাতালে আনা হয়। এতেই বোঝা যাচ্ছে, আগ্রার অবস্থা কোন জায়গায় রয়েছে।

[আরও পড়ুন: নাকের ফুটোয় তেল দিলেই পেটের অ্যাসিডে ডুবে মরবে করোনা, ‘রাম দাওয়াই’ রামদেবের  ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে