BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় সরকারের পাশে দেবস্থান, ৫১ কোটি টাকা অনুদান সাঁইবাবা ট্রাস্টের

Published by: Soumya Mukherjee |    Posted: March 29, 2020 6:41 pm|    Updated: March 29, 2020 6:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করতে কেন্দ্র ও রাজ্য সরকারগুলিকে প্রচুর টাকা দান করছেন অনেকে। এর মধ্যে অনেক প্রতিষ্ঠানও রয়েছে। এইসব দেখে কিছু মানুষ প্রশ্ন তুলছিলেন, দেশের বিভিন্ন মন্দির কর্তৃপক্ষগুলি কেন এই সময়ে এগিয়ে আসছে না। যে ভক্তদের দানে তাদের কোষাগারে উপচে পড়ছে সেই মানুষগুলির প্রয়োজনে কেন তারা পিছিয়ে রয়েছে! অবশেষে তাদের সেই প্রশ্নের উত্তর মিলল। জানা গেল দেশের বিভিন্ন মন্দিরগুলির তরফে অনেক টাকা দান করা হয়েছে সেখানকার রাজ্য সরকারের তহবিলে। যার মধ্যে সবথেকে উপরে রয়েছে মহারাষ্ট্রের আহমেদনগর জেলার শিরিডিতে অবস্থিত শ্রী সাঁইবাবা ট্রাস্ট। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ কোটি টাকা দান করেছে তারা।

এপ্রসঙ্গে ওই ট্রাস্টের সিইও(CEO) অরুণ ডঙ্গরে বলেন, ‘নোভেল করোনা ভাইরাসের কারণে আজ গোটা বিশ্ব সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলার করার জন্য সবরকমের চেষ্টা চালাচ্ছে কেন্দ্র ও রাজ্য সরকারগুলি। এই পরিস্থিতিতে সবসময়ের মতো তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে ট্রাস্টের অ্যাডহক কমিটির বৈঠকে। সেই অনুযায়ী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ কোটি টাকা অনুদান দিয়েছি আমরা। এর আগে গত বছর জম্মু ও কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হামলায় মৃত শহিদদের পরিবারকেও ট্রাস্টের তরফে সাহায্য করা হয়েছিল।’

[আরও পড়ুন: ‘একটা রুটি থাকলেও অর্ধেক দেব’, জমির ফসল দানের পর বলছেন মহারাষ্ট্রের কৃষক ]

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য করার পাশাপাশি মহারাষ্ট্রে করোনা যুদ্ধে লিপ্ত থাকা অনেক পুলিশ ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে তারা। সামর্থ্য অনুযায়ী প্রতিদিন সকালের জলখাবার ও দুপুরের খাবারের প্যাকেট সরবরাহ করছে।

[আরও পড়ুন: দিল্লির পর এবার কেরল, বাড়ি ফিরতে চেয়ে রাস্তায় কয়েকশো ঠিকা শ্রমিক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement