BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মসজিদে নমাজ পড়তে দিলেই দূর হবে করোনা’, আজব দাবি উত্তরপ্রদেশের সাংসদের

Published by: Subhamay Mandal |    Posted: July 21, 2020 5:44 pm|    Updated: July 21, 2020 5:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেও একবার ‘বন্দে মাতরম’ নিয়ে মন্তব্য করে সংসদে বিতর্কে জড়িয়ে ছিলেন। ফের বিতর্কিত মন্তব্য করলেন উত্তরপ্রদেশের সম্ভলের সাংসদ সফিকুর রহমান। সমাজবাদী পার্টির বর্ষীয়ান নেতা এবার করোনা তাড়ানোর জন্য আজব নিদান দিলেন। তাঁর মন্তব্য, ‘মুসলিমদের মসজিদে নমাজ পড়ার অনুমতি দিলে করোনা পালাবে।’ তাঁর আরও দাবি, ১২ আগস্ট বকরি ইদে সমস্ত বাজার খোলা রাখা হোক। সফিকুরের এই দাবি ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে।

তিনি বলেছেন, ‘আমি চাই বকরি উদের দিনে সমস্ত বাজারহাট খোলা থাকুক। যাতে মুসলিম ভাইরা কুরবানির জন্য গৃহপালিত পশু কিনতে পারে। মসজিদ গুলোও খোলা থাক, যাতে আমরা ওইদিন দুবেলা নমাজ পড়তে পারি। আমার বিশ্বাস, মসজিদে গিয়ে আমরা যদি আল্লাহর কাছে ক্ষমা চাই আর প্রার্থনা করি তাহলে করোনা ভাইরাস পালাবে। পরিস্থিতি শোধরাবে।’ প্রসঙ্গত, এরা আগে গতবছর সংসদে শপথবাক্য পাঠ করার সময় বন্দে মাতরম বলতে অস্বীকার করেছিলেন তিনি। বলেছিলেন, ইসলাম এর অনুমতি দেয় না। তখন তাঁর কথায় বিতর্ক তৈরি হয়। এবার এই মন্তব্য করে ফের বিতর্কের কেন্দ্রে তিনি।

[আরও পড়ুন: ‘জাঠদের চেহারা ভাল, বুদ্ধি কম’, ফের বেফাঁস মন্তব্য বিপ্লব দেবের, চাপে পড়ে চাইলেন ক্ষমা]

এদিকে, কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় উত্তরপ্রদেশ সরকার সপ্তাহান্তে লকডাউন পালনের নির্দেশিকা জারি করেছে। গোটা রাজ্যে শনিবার ও রবিবার করে সম্পূর্ণ লকডাউন জারি করা হয়েছে। শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবাগুলি ছাড় পাবে। পাশাপাশি ব্যাংকগুলিও খোলা থাকবে বলে জানিয়েছেন, অতিরিক্ত মুখ্যসচিব অবনীশ অবস্তি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement