BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলাই মোদি সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা! মত বেশিরভাগ ভারতীয়র

Published by: Subhajit Mandal |    Posted: May 29, 2021 8:28 pm|    Updated: May 29, 2021 8:28 pm

Covid crisis biggest failure of Modi 2.0, says C-VOTER survey | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের একটা বড় অংশের মানুষ মনে করছে, কেন্দ্রের নরেন্দ্র মোদি (Narendra Modi) সরকার করোনা মোকাবিলায় সময়োপযোগী ব্যবস্থা নিতে পারেনি। এই মহামারী মোকাবিলাই বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা। এমনটাই উঠে এসেছে এবিপি নিউজ-সি ভোটারের (C-Voter) সমীক্ষায়। রবিবারই মোদি সরকারের সপ্তম বর্ষপূর্তি। ওই সমীক্ষা অনুযায়ী, এই সাত বছরের শাসনকালে কেন্দ্রের সবচেয়ে বড় সাফল্য হল সংবিধানের ৩৭০ ধারা বাতিল করা।

দেশের ৫৪৩টি লোকসভা কেন্দ্রের প্রায় ১ লক্ষ ৩৯ হাজার লোকের উপর করা ওই সমীক্ষায় দেখা গিয়েছে, করোনা সম্পর্কিত অধিকাংশ প্রশ্নেই সরকারের ভূমিকায় অখুশি মানুষ। সমীক্ষায় অংশ নেওয়া প্রায় ৪১.১ শতাংশ মানুষ মনে করছেন, করোনা (CoronaVirus) মোকাবিলাই সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা। ২৩ শতাংশ মানুষ মনে করছেন, কৃষক সমস্যা মেটাতে ব্যর্থ এই সরকার। সমীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রায় ৫২.৩ শতাংশ মানুষ বলছেন, করোনা লকডাউনের সময় কোনওরকম সরকারি সাহায্য তাঁদের কাছে পৌঁছয়নি। করোনা কালে পাঁচ রাজ্যের বিধানসভা এবং উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনের আয়োজন নিয়েও অখুশি মানুষ। সমীক্ষায় অংশ নেওয়া প্রায় ৬০ শতাংশ মানুষ মনে করছেন, দেশের প্রধানমন্ত্রী হিসেবে করোনার সময় ভোটপ্রচার করা উচিত হয়নি নরেন্দ্র মোদির। এই মুহূর্তে দেশের ৩৬ শতাংশ মানুষ মনে করছেন, করোনাই আমাদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। দ্বিতীয় স্থানে রয়েছে বেকারত্ব। ১৮ শতাংশ মানুষ মনে করছেন, রোজগারের অভাব দেশের বড় সমস্যা। 

[আরও পড়ুন: বাজার ছেয়ে গিয়েছে ৫০০ টাকার জাল নোটে! সতর্ক করল খোদ রিজার্ভ ব্যাংক]

করোনা সম্পর্কিত আরও দুটি প্রশ্নে সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে মানুষ। সমীক্ষায় অংশ নেওয়া ৫৫ শতাংশ মানুষ মনে করছেন, এ বছর কুম্ভমেলা হওয়া উচিত ছিল প্রতীকী। দেশের প্রায় ৪৪ শতাংশ মানুষ মনে করছেন, এই মহামারী কালে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প নিয়ে এগোনো উচিত হয়নি সরকারের। তবে এত কিছুর পরেও রাহুল গান্ধীকে (Rahul Gandhi) মোদির বিকল্প বলে মনে করছে না অধিকাংশ দেশবাসী। এখনও ৬৬ শতাংশ মানুষ মনে করছেন রাহুলের থেকে মোদিই করোনা পরিস্থিতি ভালভাবে সামলাতে পারতেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement