BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দলিত কিশোরকে হাত-পা বেঁধে বেধড়ক মার গেরুয়া বসনধারীদের, ভাইরাল ভিডিও

Published by: Subhamay Mandal |    Posted: June 5, 2019 1:50 pm|    Updated: June 5, 2019 1:50 pm

Dalit boy tied up, thrashed by saffron-clad men in Rajasthan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্দিরে পা রাখাই হয়েছে ‘অপরাধ’। তার জেরে দলিত কিশোরের হাত-পা বেঁধে নির্মমভাবে পেটালো একদল যুবক। গেরুয়া বসনধারী যুবকদের সেই অত্যাচারের ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হতেই সমালোচনার ঝড় উঠেছে। রাজস্থানের পালি জেলার এই ঘটনায় পুলিশ উলটে আহত কিশোরের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। পুলিশের বক্তব্য, নাবালিকাকে যৌন হেনস্তা করার অভিযোগে ওই কিশোরের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে। কিন্তু যারা তাকে বেঁধে পেটালো তাদের কোনও হদিশ পায়নি পুলিশ। ঘটনায় নিন্দার ঝড় উঠেছে মরুরাজ্যে। ফের একবার দলিত আক্রান্তের ঘটনায় সরব হয়েছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘চুর চুর হো জায়েগা’, রেড রোডের নমাজে বিজেপিকে হুঁশিয়ারি মমতার]

জানা গিয়েছে, গত ১ জুন পালি জেলার ধানেরিয়া গ্রামে ওই কিশোরকে হাত-পা বেঁধে মাটিতে ফেলে বেধড়ক মারধর করে একদল গেরুয়া বসনধারী যুবক। তাদের গলায় ছিল গেরুয়া ওড়না। ভাইরাল ভিডিওয় দেখা যাচ্ছে, ওই কিশোরকে নির্মমভাবে পেটাচ্ছে তারা। আক্রান্তের অভিযোগ, সে নিম্নবর্ণের হয়েও কেন মন্দিরে পা রেখেছে এটাই তার অপরাধ। তাই তাকে বেঁধে মারধর করা হয়েছে। অন্যদিকে, সংবাদ সংস্থা এএনআইকে পুলিশ জানিয়েছে, এক নাবালিকাকে যৌন নিগ্রহ করার অভিযোগ উঠেছে আক্রান্ত কিশোরের বিরুদ্ধে। তার বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। তবে যারা মারধর করেছে তাদের সম্পর্কে কোনও তথ্য দিতে পারেনি পুলিশ। যদিও পুলিশের বক্তব্য মানতে নারাজ আক্রান্তের পরিবারের লোকজন।

[আরও পড়ুন: ‘বাঙালি মেয়েরা মুম্বইয়ে বার ডান্স করতে পারলে, হিন্দি শিখতে আপত্তি কেন?’ বিতর্কে তথাগত]

ভিডিওতে দেখা যাচ্ছে, যখন ওই কিশোরকে লাঠি দিয়ে মারধর করা হচ্ছে, তখন সে দয়া ভিক্ষা চাইছে। কিন্তু হামলাকারীরা তাতে কর্ণপাত করছে না। নির্মম এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠেছে রাজস্থান প্রশাসনের বিরুদ্ধে। অনেকেই বলছেন, রাজ্যে একের পর এক ঘটনায় দলিতরা উগ্র হিন্দুত্ববাদীদের আক্রমণের শিকার হচ্ছেন তখন অন্যদিকে, লোকসভা নির্বাচনে নিজের ছেলের হার নিয়ে চিন্তায় ডুবে রয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী একে অপরকে দোষারোপ করে চলেছেন। এই ঘটনা ফের একবার দেশে দলিতদের উপর হিংসার বাড়বাড়ন্ত চিন্তার উদ্রেক করবে, এমনটাই মত সুশীল সমাজের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে