৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নেওয়ার পরই করোনা আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ

Published by: Soumya Mukherjee |    Posted: December 5, 2020 11:41 am|    Updated: December 5, 2020 1:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই ভারত বায়োটেকের করোনা ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়েছিলেন। তারপর থেকে সুস্থও ছিলেন। কিন্তু, শনিবার আচমকা নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার খবর দিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে।

গত ২০ নভেম্বর বেনজির পদক্ষেপ করে নিজের শরীরে কোভ্যাক্সিন প্রয়োগ করেন অনিল ভিজ। ভারত বায়োটেকের (Bharat Biotech) করোনা ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়ে দু’ঘণ্টা পর দিব্যি নিজের দপ্তরে বসে কাজও করেন ভিজ। ভ্যাকসিন প্রয়োগ করার পর সংবাদমাধ্যমকে জানান, ভারতীয়দের জন্য এটা গর্বের বিষয় যে ভারত বায়োটেকের মতো স্বদেশীয় সংস্থা এগিয়ে এসেছে করোনার ভ্যাকসিন তৈরির জন্য। যাতে মানুষের আতঙ্ক দূর হয় তাই আমি নিজের স্বেচ্ছাসেবক হিসাবে ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়েছি। ভ্যাকসিন তৈরিকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে।

[আরও পড়ুন: ‘যোগী-শাহ যেখানে প্রচার করবেন সেখানেই হারবে বিজেপি’, হায়দরাবাদ নিয়ে কটাক্ষ ওয়েইসির]

৬৭ বছরের মধুমেহের রোগী অনিল ভিজ (Anil Vij) ছিলেন হরিয়ানার প্রথম ব্যক্তি যিনি একজন স্বেচ্ছাসেবক হিসেবে এই ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়েছিলেন। কোভ্যাক্সিনের তৃতীয় পর্যায়ের ট্রায়ালে অংশ নেওয়ার পর তিনি বলেন, ‘মহামারীর জেরে বহু মানুষের স্বাভাবিক জীবনযাত্রা পালটে গিয়েছে। কেউ কোনও অনুষ্ঠানে, আত্মীয়ের বাড়িতে যেতে ভয় পান। পরিজনদের সঙ্গে দেখা করতে পারছেন না, সিনেমা হলে যেতেও আতঙ্কিত, শিশুরা স্কুলে যেতে পারছে না। কলেজ, বাস সবই খালি। তাই মানুষ এর থেকে মুক্ত হতে চাইছে। আর তার জন্য ভ্যাকসিন দ্রুত আসা আবশ্যক। আর সেই জন্য এই গুরুদায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছি।’

[আরও পড়ুন: ‌কৃষক বিক্ষোভের মাঝেই আত্মহত্যা, যোগীরাজ্যে জলাশয় থেকে উদ্ধার চাষির দেহ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement