BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

সবুজ প্লাস্টিকে মোড়া মৃতদেহ ছুঁড়ে ফেলা হচ্ছে গঙ্গায়, শিউরে ওঠা ছবি পাটনার

Published by: Subhamay Mandal |    Posted: July 14, 2020 10:52 pm|    Updated: July 15, 2020 2:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে আচমকা করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠেছে। পরিস্থিতি মোকাবিলা করতে মঙ্গলবারই রাজ্যজুড়ে লকডাউনের মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত করেছে নীতীশ কুমার সরকার। এ দিনই উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি ঘোষণা করেছেন, আগামী ১৬ থেকে ৩১ জুলাই পর্যন্ত ফের বিহারে পূর্ণ লকডাউন। তবে এর মধ্যেই করোনায় মৃতদের দেহ লোপাটের অভিযোগ উঠেছে বিহারের স্বাস্থ্যদপ্তরের বিরুদ্ধে। গঙ্গায় ছুঁড়ে ফেলা হচ্ছে দেহ, এমনই চূড়ান্ত অমানবিকতার ঘটনা সামনে এসেছে। যা নিয়ে অস্বস্তিতে বিহার সরকার।

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার একাধিক ছবি ভাইরাল হয়েছে। আর তাতেই শোরগোল পড়ে গিয়েছে বিহারে। সেই ছবি অনুযায়ী, পাটনার গঙ্গায় নৌকা করে এনে ফেলে দেওয়া হচ্ছে একাধিক মৃতদেহ। যদিও ওই মৃতদেহগুলি করোনা আক্রান্তদেরই কিনা, নাকি বেওয়ারিশ লাশ তার কোনও প্রমাণ এখনও পর্যন্ত মেলেনি। সবুজ প্লাস্টিকে মুড়ে দেহগুলি গঙ্গায় ছুঁড়ে ফেলা হচ্ছে। বিরোধীদের দাবি, ওই দেহ করোনা আক্রান্তদেরই। রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ জায়গায় চলে গিয়েছে। বেহাল অবস্থা গোপন করতেই এমন করা হচ্ছে বলে অভিযোগ বিরোধীদের।

[আরও পড়ুন: ২৪ জন শীর্ষ বিজেপি নেতা করোনা পজিটিভ, বিহারে বাড়ল লকডাউনের মেয়াদ]

প্রসঙ্গত, রাজধানী পাটনা-সহ রাজ্যের ১৫টি জেলায় ইতিমধ্যেই কড়া লকডাউনের আওতায়। তবে চিন্তা বাড়িয়েছে সাধারণ মানুষের সঙ্গে রাজনীতিবিদদের সংক্রমিত হওয়ার ঘটনা সামনে আসায়। রাজ্য বিজেপি নেতৃত্বের ২৪ জন শীর্ষ নেতা করোনা আক্রান্ত। যা নিয়ে উদ্বিগ্ন গেরুয়া শিবির। বিহারে এনডিএ সরকার যারপরনাই লকডাউন বাড়ানো ছাড়া আর কোনও উপায় দেখছে না এই মূহূর্তে। বিজেপির ৭৫ জন নেতার নমুনা পরীক্ষার পর ২৪ জনের পজিটিভ রিপোর্ট আসে।

[আরও পড়ুন: কাশ্মীরে করোনা আক্রান্ত বিজেপি নেতার সঙ্গে বৈঠক, সেলফ আইসোলেশনে রাম মাধব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement