৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভারতে মৃত্যু বেড়ে ১৯৯, গত ১২ ঘণ্টায় করোনার বলি ৩০ জন

Published by: Soumya Mukherjee |    Posted: April 10, 2020 11:58 am|    Updated: April 10, 2020 11:58 am

An Images

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্যায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগে যে করোনা ভাইরাসের তাণ্ডব দূর থেকে দেখছিল ভারতবাসী। আজ সেই যমদূত পৌঁছে গিয়েছে নিজেদেরই অন্দরমহলে! সংক্রমণ রোখার চেষ্টায় দেশজুড়ে ২১ দিনের লকডাউন (Lock down) চললেও মৃত্যুমিছিল কোনওভাবে থামানো যাচ্ছে না। একদিকে যখন ঘরবন্দি মানুষ ক্রমশ মানসিক অবসাদে বিধ্বস্ত, অর্থনৈতিক ভবিষ্যতের কথা ভেবে শিউরে উঠছে। তখন ঘ্ণ্টায় ঘণ্টায় বাড়ছে মৃতের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত ভারতে করোনার বলি হয়েছে ১৯৯ জন। তার মধ্যে গত ১২ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩০ জনের। নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪৭ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ হাজারের গণ্ডি।

শুক্রবার সকাল নটায় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানানো হয়, এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪১২ জন হলেও ইতিমধ্যে ৫০৪ জন সুস্থ হয়েছে। আর চিকিৎসাধীন রয়েছে ৫ হাজার ৭০৯ জন। এর মধ্যে গত ১২ ঘণ্টায় ৫৪৭ জন আক্রান্ত হয়েছে আর মৃত্যু হয়েছে ৩০ জনের।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় তৎপর কেন্দ্র, ১৫ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা ]

দেশের মধ্যে করোনা আক্রান্ত রোগী সবথেকে বেশি রয়েছে মহারাষ্ট্রে (১,৩৬৪)। তারপরই তালিকার দ্বিতীয় স্থানে নাম রয়েছে তামিলনাড়ু (৮৩৪) আর তৃতীয় স্থানে দিল্লি (৭২০)। এরপরই রয়েছে তেলেঙ্গানা (৪৪২), উত্তরপ্রদেশ (৪১০), কেরল (৩৫৭), অন্ধ্রপ্রদেশ (৩৪৮), মধ্যপ্রদেশ (২৫৯), গুজরাট (২৪১), কর্ণাটক (১৮১) হরিয়ানা (১৬৯) জম্মু ও কাশ্মীর (১৫৮), পশ্চিমবঙ্গ (১১৬) ও পাঞ্জাব (১০১)।

দেশের অন্য রাজ্যগুলির মধ্যে সর্বপ্রথম লকডাউনের সময়সীমা বাড়ানো ওড়িশায় এখনও পর্যন্ত ৪৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। বিহারে ৩৯ জন, উত্তরাখণ্ড (৩৫), অসম (২৯), চণ্ডীগড় ও হিমাচল প্রদেশ (১৮), লাদাখ (১৫), ঝাড়খণ্ড (১৩), আন্দামান ও নিকোবর (১১), ছত্তিশগড় (১০), গোয়া (৭), পুদুচেরি (৫) ও মণিপুর (২)। আর ত্রিপুরা, মিজোরাম ও অরুণাচল প্রদেশে একজন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

[আরও পড়ুন: অসমে করোনার প্রথম বলি, শিলচরে মৃত নিজামুদ্দিন ফেরত ব্যক্তি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement