২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়া বিমানের মৃত যাত্রীর শরীরে করোনা, কোয়ারেন্টাইনে ৫০ উদ্ধারকারী

Published by: Monishankar Choudhury |    Posted: August 8, 2020 3:57 pm|    Updated: August 8, 2020 3:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোঝিকোড় বিমানবন্দরে দুর্ঘটনাগ্রস্ত বিমানের দুই যাত্রীর শরীরে মিলল করোনা ভাইরাস। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের IX 1344 বিমানের গুরুতর আহত ওই দুই যাত্রীর মধ্যে একজনের ইতিমধ্যে মৃত্যু হয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে উদ্ধারকারী দলের ৫০ জন সদস্যকে।

[আরও পড়ুন: কোঝিকোড় বিমান দুর্ঘটনার নেপথ্যে ঝুঁকিপ্রবণ ‘টেবল টপ রানওয়ে’, কী এর বিশেষত্ব, জানুন]

কেরলের উচ্চ শিক্ষা মন্ত্রী কেটি জলিল জানিয়েছেন, দুর্ঘটনায় মৃত যাত্রীর স্যাম্পেল পরীক্ষায় পাঠানোয় হয়েছিল। রিপোর্ট এলে জানা যায় তাঁর শরীরের রয়েছে করোনা ভাইরাস৷ ৪৫ বছরের ওই ব্যক্তিকে সুধীর ভারয়াথ বলে শনাক্ত করা হয়েছে ৷ মৃতের ময়নাতদন্ত ও সৎকার কোভিড নির্দেশিকা মেনেই করা হবে বলে জানানো হয়েছে৷ এদিকে, মল্লপুরমের জেলা আধিকারিক কে গোপালকৃষ্ণণ জানিয়েছেন, রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিমান দুর্ঘটনায় আহত যাত্রীরা৷ তাদের সকলের কোভিড টেস্টের জন্য লালারস নেওয়া হচ্ছে৷ অন্যদিকে, রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা উদ্ধার অভিযানে শামিল হওয়া প্রত্যেককে করোনা টেস্টের জন্য নমুনা পাঠানোর নির্দেশ দিয়েছেন এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন৷ CISF সূত্রে খবর, আপাতত ৫০ জন উদ্ধারকারী দলের সদস্যকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৷ একইসঙ্গে খতিয়ে দেখা হচ্ছে করোনা পজিটিভ দুই যাত্রীর সংস্পর্শে আরও কারা কারা এসেছিলেন৷

উল্লেখ্য, শুক্রবার সন্ধেবেলা কেরলের কোঝিকোড় আন্তর্জাতিক বিমানবন্দরে নামার সময় ভেঙে দু’টুকরো হয়ে যায় Boeing 737 এক্সপ্রেস বিমানটি। রানওয়েতে নামতে গিয়ে পিছলে দু’ টুকরো হয়ে এয়ার ইন্ডিয়ার (Air India) বিমান পড়ে যায় খাদে। পাইলট-সহ অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে দুর্ঘটনায়, আহত শতাধিক। এ হেন দুর্ঘটনার নেপথ্যে অনেকগুলি কারণ উঠে এলেও বিশেষজ্ঞদের তালিকায় অন্যতম কারণ রানওয়ের ভৌগলিক অবস্থান অর্থাৎ টেবল টপ রানওয়ে। তা নইলে হয়ত এত বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেত ১৮৪ জন যাত্রী ও ৭ জন বিমানকর্মী-সহ মোট ১৯১ জনকে নিয়ে সফর করা এয়ার ইন্ডিয়া বোয়িং বিমানটি।

[আরও পড়ুন: কোষাগার ফাঁকা! এবার কর্মীদের সন্তানের পড়াশোনার ভাতাও বন্ধ করল রেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement