BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৮৫ জন বিএসএফ জওয়ান করোনা আক্রান্ত, আতঙ্ক দিল্লিতে

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 6, 2020 5:08 pm|    Updated: May 6, 2020 5:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে ৮৫ জন বিএসএফ (BSF) কর্মীর শরীরে মিলল করোনা নমুনা। ফলে সশস্ত্র সেনার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁল ৪০০। দেশে আধা সেনার মধ্যে ২৮৬ জনের শরীরে করোনার নমুনা মেলে।

এক, দুই বা দশ নয়, একদিনে দিল্লির সিজিও কমপ্লেক্সে বিএসএফের প্রধান দপ্তরে কর্মরত ৮৫ জন কর্মীর শরীরে বুধবার করোনার সন্ধান পাওয়া যায়। জানা যায়, তাঁরা সকলেই জরুরি সময়ের প্রয়োজনীয় দায়িত্ব পালনের কাজে নিযুক্ত ছিলেন। একই ব্যাটেনিয়ানের মধ্যে ১৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের সকলকে আর্মি হাসপাতালে রেখে চিকিৎসা করা হচ্ছে। দেশে করোনা আক্রান্তদের নিয়ন্ত্রণ করতে প্রথমে সেনার সাহায্য নেওয়া হয়েছিল। কিন্তু এখন দেশে দেড়শোর বেশি বিএসএফ কর্মী, সিআরপিএফের (CRPF) মধ্যে ১৪৬ জন ও ১৩ জন সশস্ত্র বাহিনীর (SSB) কর্মী, আইটিবিপি (ITBP)-র ৪৫ জন, সিআইএসএফের (CISF) ১৫ জন আক্রান্ত হয়েছেন। দেশের প্রায় ১০ লক্ষ সেনারা সীমানা-সহ দেশের আইন-শৃঙ্খলা রক্ষা ও বিভিন্ন ক্ষেত্রে কর্মরত। বিগত এক সপ্তাহের মধ্যে দেশের সেনাদের মধ্যে করোনা সংক্রমণের প্রভাব বেড়ে গেছে। যদিও তাদের বারও বার স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

[আরও পড়ুন:‘সহজে হবে না করোনামুক্তি’, বলছেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক]

মে মাসের প্রথম থেকেই দিল্লির লোধি রোডের এই সিজিও কমপ্লেক্সের বিএসএফ কর্মীরা আক্রান্ত হতে শুরু করেন। ফলে মাঝে মধ্যেই অফিস বন্ধ করে চলছে জীবাণুনাশের কাজ। এর আগেও বিএসএফের হেড কনস্টেবল করোনা আক্রান্ত হওয়ায় প্রধান দপ্তরের অফিস আংশিক বন্ধ করে দেওয়া হয়। নতুন করে আক্রান্ত হওয়া কর্মীরা কাদের সংস্পর্ষে এসেছিলেন তাঁদের চিহ্নিত করা হচ্ছে। আক্রান্ত হওয়া কর্মীদের ব্যাটেলিয়ানের বাকি কর্মীদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। যদিও এখনও তাদের রিপোর্ট পাওয়া যায়নি।

[আরও পড়ুন:লকডাউনে বন্ধ ব্যবসা, ধোপা-নাপিতদের জন্য বড় আর্থিক সাহায্য ঘোষণা ইয়েদুরাপ্পার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement