BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সপ্তাহ ঘুরতেই ‘করোনামুক্ত’ ত্রিপুরায় COVID-19 পজিটিভ দুই বিএসএফ জওয়ান

Published by: Subhamay Mandal |    Posted: May 2, 2020 8:48 pm|    Updated: May 2, 2020 8:48 pm

Tripura: 2 BSF jawans tested positive for Covid-19

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই নিজের রাজ্যকে করোনামুক্ত ঘোষণা করেছিলেন বিপ্লব দেব (Biplab Kumar Deb)। সবাই মনে করেছিল, সত্যি করোনা মোকাবিলায় পথ দেখাল ছোট্ট রাজ্য ত্রিপুরা। কিন্তু যা দেখা যাচ্ছে তাতে ওয়াকিবহাল মহলের মত, বড্ড তাড়াহুড়ো করে ফেলেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। করোনামুক্ত ঘোষণা করার এক সপ্তাহ ঘুরতেই শনিবার ত্রিপুরায় করোনা পজিটিভ দুজনের হদিশ মিলল। এবার বিএসএফের দুই জওয়ান COVID-19 পজিটিভ।

প্রসঙ্গত, কিছুদিন আগে রাজ্যকে করোনামুক্ত ঘোষণা করেছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। কিন্তু নতুন করে দুই বিএসএফ জওয়ান করোনা পজিটিভ হওয়ায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দুই জওয়ান এখন চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের আক্রান্ত হওয়ার খবর স্বীকার করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। পাশাপাশি ওই দুই জওয়ানের সংস্পর্শে গত দুই সপ্তাহে যাঁরা যাঁরা এসেছিলেন তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: দুস্থদের জন্য তৈরি কমিউনিটি কিচেনে থুতু ফেলার জের, জরিমানা বিজেপি বিধায়কের]

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল রাজ্যের করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানিয়ে ত্রিপুরাকে করোনামুক্ত ঘোষণা করেন বিপ্লব দেব। তখন তিনি বলেছিলেন, ‘রাজ্য করোনামুক্ত হলেও লড়াই জারি আছে। আমি রাজ্যের প্রত্যেকের কাছে আবেদন করছি, কেন্দ্রীয় সরকারের নির্দেশ মেনে চলুন।’ জানা গিয়েছে, করোনা আক্রান্ত দুই জওয়ান আম্বাসায় পোস্টিং ছিলেন। দুজন করোনা পজিটিভ হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। তবে বিষয়টি নিজে উদ্যোগ নিয়ে দেখছেন তিনি।

বস্তুত, করোনার কবলে পড়েও সুস্থ হয়ে উঠেছে মণিপুর এবং গোয়া। নিজেদের ‘করোনামুক্ত রাজ্য’ হিসেবেই ঘোষণা করেছিলেন সেখানকার মুখ্যমন্ত্রীরা। তারপরই ত্রিপুরাকে ‘করোনামুক্ত’ রাজ্য হিসেবে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। রাজ্যে করোনা আক্রান্ত দুই রোগী সুস্থ হওয়ার পরই করোনা মুক্তির দাবি করেছিলেন বিপ্লব। তবে পরিস্থিতি যে মোটেও সহজ নয় তা এই ঘটনা ফের প্রমাণ করে দিল। 

[আরও পড়ুন: ‘শ্রমিক স্পেশ্যাল’ ট্রেনের খরচ দিতে হবে রাজ্যকেই, জেনে নিন কত ভাড়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement