১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

দিল্লিতে কোভিডের তৃতীয় ঢেউ! আশঙ্কার সুর কেজরি সরকারের স্বাস্থ্যমন্ত্রীর গলায়

Published by: Monishankar Choudhury |    Posted: October 29, 2020 3:05 pm|    Updated: October 29, 2020 3:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা কিছুটা কমলেও ফের উদ্বেগ বড়াচ্ছে রাজধানী দিল্লি। এবার রাজধানীতে কোভিডের (Covid-19) তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে বলে আশঙ্কা করছেন অনেকেই। বৃহস্পতিবার, সেই আশঙ্কা আরও জোরদার হয়েছে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের কথায়।

[আরও পড়ুন: আর রাখঢাক নয়, এবার সরাসরি বিজেপিকে সমর্থনের কথা ঘোষণা করে দিলেন মায়াবতী!]

এদিন সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী বলেন, “দিল্লিতে কোভিডের তৃতীয় ঢেউ চলছে, এখনই এমনটা বললেও খুব তাড়াহুড়ো করা হবে। আমাদের আরও এক সতহ অপেক্ষা করা উচিত। লক্ষ রাখতে হবে রোজ সংক্রমণ বাড়ছে কি না। তবে এটাও সম্ভব যে ইতিমধ্যেই আমরা তৃতীয় পর্যায়ে প্রবেশ করেছি। এখন উৎসবের মরশুম চলছে। শীতও পড়ছে একটু। ফলে আমরা করোনার সঙ্গে লড়াইয়ের কৌশলে কিছু পরবর্তন ঘটিয়েছি। পরীক্ষার সংখ্যা বেড়েছে তাই সংক্রমণের সংখ্যায় বাড়ছে।”

গত এক সপ্তাহ ধরে দিল্লিতে (Delhi) সংক্রমণের গ্রাফ কিছুটা নিম্নমুখী ছিল। সোমবার সংক্রমণ বেড়ে হয় ৪৮৫৩। বুধবার নতুন করে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে যায়। বিশ্লেষকদের মতে, করোনার ভ্যাকসিন না আসা অবধি এই মহামারীকে নিয়ন্ত্রণে আনা সম্ভব নয়। আগামী বছরের গোড়ার দিকে টিকা বাজারে আসবে বলে আশ্বাস দিয়েছে কেন্দ্র। টিকা বণ্টন নিয়ে পরিকল্পনায় করে ফেলেছে কেন্দ্র সরকার।

উল্লেখ্য, মাঝখানে একদিন দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা কমতে কমতে ৩৬ হাজারে নেমে এসেছিল। কিন্তু তারপর থেকেই ফের ঊর্ধ্বমুখী সংক্রমণের গ্রাফ। গত দু’দিন পরপর করোনা আক্রান্তের সংখ্যা বেশ খানিকটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় তা প্রায় ৫০ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। যা নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। যদিও সুস্থতার সংখ্যাটা আক্রান্তের থেকে সামান্য হলেও বেশি। যার ফলে সক্রিয় বা চিকিৎসাধীন রোগী কমতে কমতে নেমে এসেছে ৬ লক্ষে। সেটাই আপাতত স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে।

[আরও পড়ুন: ২০% ফি কমাতেই হবে বেসরকারি স্কুলগুলিকে, কলকাতা হাই কোর্টের রায়ই বহাল শীর্ষ আদালতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement