BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হিন্দু দেবতাকে মানি না’, কেজরিওয়ালের মন্ত্রীর ভাইরাল ভিডিও ঘিরে তুঙ্গে বিতর্ক

Published by: Anwesha Adhikary |    Posted: October 7, 2022 6:24 pm|    Updated: October 7, 2022 7:07 pm

Delhi minister attended conversion event, BJP criticizes him | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মান্তর নিয়ে ফের চাপানউতোর শুরু হল বিজেপি (BJP) ও আপের মধ্যে। হিন্দু দেবতাদের অপমান করার অভিযোগ আনা হয় দিল্লির মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতমের বিরুদ্ধে। দিল্লির একটি ধর্মান্তকরণের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে রাজেন্দ্র (AAP Minister) বলেন, কোনও হিন্দু দেবতার প্রতি তাঁর বিশ্বাস নেই। তিনি কোনও দেবতার পুজোও করেন না। এই মন্তব্যের তীব্র নিন্দা করে আসরে নেমেছে বিজেপি। তবে আপের তরফে এই ঘটনার কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

ঘটনার সূত্রপাত গত ৫ অক্টোবর। দিল্লির একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজেন্দ্র। ধম্মচক্র প্রবর্তন দিন নামে এই অনুষ্ঠান আয়োজন করা হয় একটি বিশেষ কারণে। এই দিনেই বি আর আম্বেদকর (BR Ambedkar) বৌদ্ধধর্ম গ্রহণ করেছিলেন। প্রতিবছর সেই দিনটি স্মরণ করে প্রচুর সংখ্যক মানুষ বৌদ্ধধর্মে দীক্ষিত হন। সেই সঙ্গে আম্বেদকরের ২২টি বাণী উচ্চারণ করেন রাজেন্দ্র-সহ উপস্থিত জনতা। এই ২২টি বাণীর মধ্যে রয়েছে হিন্দু দেবতাকে অস্বীকার করার বাণী। সকলের সঙ্গে রাজেন্দ্রও এই বাণীগুলি উচ্চারণ করেন। সেই ভিডিও ভাইরাল হয়ে যায়।

[আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেসে দুর্ঘটনার জের, মোষ মালিকের বিরুদ্ধে মামলা RPF-এর]

দিল্লির (Delhi) মন্ত্রীর এই ভিডিও ভাইরাল হতেই তীব্র নিন্দা করে বিজেপি। বলা হয়, এই অনুষ্ঠানে অংশ নিয়ে হিন্দু ও বৌদ্ধ-দুই ধর্মেরই অপমান করেছেন রাজেন্দ্র। সেই সঙ্গে হিন্দু বিদ্বেষ উসকে দেওয়ার অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্ত বলেছেন, “রাজেন্দ্র গৌতমের সোশ্যাল মিডিয়া পোস্টগুলি হিন্দু ধর্মের প্রতি ঘৃণা ছড়ানোর জন্য তৈরি করা হয়।” বিজেপি বিধায়ক মনোজ তিওয়ারি বলেছেন, “আপ মন্ত্রীরা দাঙ্গা বাধানোর চেষ্টা করছেন। যত দ্রুত সম্ভব এই মন্ত্রীকে দল থেকে সরিয়ে দেওয়া উচিত। আমরা এই মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করব।”

সূত্র মারফত জানা গিয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও গোটা ঘটনায় বেশ ক্ষুব্ধ। তবে সরকারিভাবে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি আপের তরফে। তবে মুখ খুলেছেন রাজেন্দ্র নিজেই। দিল্লির সমাজকল্যাণ মন্ত্রী বলেছেন, “আমি বৌদ্ধ ধর্মাবলম্বী। সেই নিয়ে কারওর অসুবিধা হচ্ছে কেন? সংবিধানে সমস্ত ধর্মপালন করার স্বাধীনতা রয়েছে। আসলে বিজেপি ভয় পাচ্ছে। সেই জন্য আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে চাইছে।” প্রসঙ্গত, ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের সংবিধান প্রণেতা আম্বেদকরের আত্মীয়ও।

[আরও পড়ুন:গুজরাটে গরবার অনুষ্ঠানে ঢুকে পড়ায় সংখ্যালঘুদের রাস্তায় বেঁধে মার! মানবাধিকার কমিশনে TMC]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে