BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভরদুপুরে দিল্লিতে শুটআউট, গ্রেপ্তার দুই জঙ্গি, উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র

Published by: Paramita Paul |    Posted: September 7, 2020 2:53 pm|    Updated: September 7, 2020 2:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভরদুপুরে দেশের রাজধানীর বুকে গুলির লড়াই। তবে শেষরক্ষা হল না। দুই আন্তর্জাতিক জঙ্গিকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। উদ্ধার হয়েছে বিপুল অস্ত্রও। ধৃত দুজন বব্বর খালসা ইন্টারন্যাশানাল গোষ্ঠীর সদস্য (Babbar Khalsa International)।

দিন কয়েক আগেই দিল্লি (Delhi) থেকে এক আইএস (ISIS) জঙ্গিকে গ্রেপ্তার করেছিল পুলিশ। উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকায় বড়সড় হামলার ছক কষেছিল সে। সেইমতো প্রস্তুতিও সেরেছিল। জেরায় গোটা বিষয়টি স্বীকার করে নেয় ধৃত জঙ্গি। এর কিছুদিনের মধ্যে ফের রাজধানী থেকে দুই সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল।

[আরও পড়ুন ; চিন ও পাকিস্তানকে তোপ, সীমান্তে কর্তব্যরত জওয়ানদের প্রস্তুত থাকার নির্দেশ বিএসএফ প্রধানের]

এদিন উত্তর-পশ্চিম দিল্লি থেকে ধৃত দুই জঙ্গির নাম দিলওয়ার সিং ও কুলওয়ান্ত সিং। পুলিশ জানিয়েছে, দুই জঙ্গির কাছ থেকে ছ’টি পিস্তল ও ৪০ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। পাঞ্জাবের বেশ কয়েকটি নাশকতার ঘটনায় যুক্ত রয়েছে দুজনই। পুলিশ হন্যে হয়ে তাদের খুঁজছিল।

কানাডা, ব্রিটেন, জার্মানি ও ভারতের কয়েকটি দেশে সক্রিয় এই বব্বর খালসা ইন্টারন্যাশনাল। ২০১৯ সালে এই জঙ্গি গোষ্ঠীর চারজনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে NIA। তারা মূলত পাঞ্জাবের বিভিন্ন এলাকায় জঙ্গি হামলার ছক কষেছিল। প্রসঙ্গত, ১৯৭৮ সাল প্রতিষ্ঠা করা হয় বব্বর খালসা ইন্টারন্যাশনাল। আটের দশকে পাঞ্জাব একের পর এক নাশকতামূলক ঘটনা ঘটিয়েছে তারা। পরে নয়ের দশক থেকে পুলিশের কড়া নজরদারির জেরে তাদের কাজকর্ম স্তিমিত হয়ে আসে। তবে এখনও পুলিশের নজর এড়িয়ে বিভিন্ন এলাকায় নাশকতার ছক কষছে তারা। এদিন দিল্লি পুলিশের তৎপরতায় সেই চেষ্টা ভেস্তে গেল।

[আরও পড়ুন ; পুলিশের সামনেই খুনের অভিযুক্তকে পিটিয়ে মারল স্থানীয়রা, ভাইরাল মর্মান্তিক ঘটনার ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement