Advertisement
Advertisement
Delhi Police

জলসঙ্কটে বিজেপির বিক্ষোভ, জল নষ্ট করে ‘কামান’ চালাল অমিত শাহের পুলিশ!

গেরুয়া শিবিরের বিক্ষোভ ঠেকাতে জল নষ্ট করায় সমালোচনার মুখে পুলিশ।

Delhi Police deploys water cannon against BJP protesters over water crisis
Published by: Kishore Ghosh
  • Posted:June 22, 2024 9:24 pm
  • Updated:June 22, 2024 9:31 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরের জলসঙ্কট নিয়ে বিক্ষোভ। সেই বিক্ষোভ রুখতে জলকামান চালাল পুলিশ। জলসঙ্কটের মধ্যে এভাবে বিপুল জল খরচ নিয়ে প্রশ্ন উঠল পুলিশের বিরুদ্ধে। এই ঘটনা রাজধানী দিল্লির। আরও এক কারণে শুরু হয়েছে তীব্র কটাক্ষ। তা হল বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করতে জলকামান চালিয়েছে খোদ অমিত শাহ মন্ত্রকের অধিন পুলিশ।

তীব্র গরমে নেজাহাল দিল্লি। বাড়ছে হিটস্ট্রোকের ঘটনা। গরমের জেরে সামনে আসছে মৃত্যুর ঘটনা। এর মধ্যেই রাজধানীর বিভিন্ন এলাকায় জলের জন্য হাহাকার শুরু হয়েছে। এক বালতি জল ভরতে রোদের মধ্যে দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে সাধারণ মানুষকে। এই আবহে দিল্লির জলসঙ্কট সমাধানের দাবি জানিয়ে শনিবার ওখলায় জল বোর্ডের সদর দপ্তরের বাইরে বিক্ষোভ সমাবেশ ছিল বিজেপির। নেতৃত্বে ছিলেন বিজেপি নেতা রমেশ বিদুরী। আন্দোলন ঠেকাতে জল বোর্ডের সামনে ব্যারিকেড দিয়েছিল পুলিশ। বিজেপি কর্মীরা তা টপকাতে গেলে তাঁদের ছত্রভঙ্গ করতে জলকামান ছোড়ে পুলিশ। এর ফলে গোটা এলাকা জলময় হয়ে যায়। এতেই শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: কমছে দুধের দাম, করমুক্ত রেলের একাধিক পরিষেবা, জিএসটি বৈঠকে বড় পদক্ষেপ অর্থমন্ত্রীর]

প্রশ্ন উঠছে, যখন দিল্লিতে জলসঙ্কটে কষ্ট পাচ্ছে আমজনতা, তখন কোন আক্কেলে বিজেপির বিক্ষোভ ঠেকাতে এভাবে জল নষ্ট করে পুলিশ! তাও আবার গেরুয়া শিবিরের আন্দোলন ঠেকাতে এই কাজ করেছে খোদ অমিত শাহের পুলিশ। এই ঘটনায় সমাজমাধ্যমে দিল্লি পুলিশের নিন্দায় সরব হয়েছেন অনেকে। এক্স হ্যান্ডলে এক ব্যবহারকারী লিখেছেন, “দিল্লি জলের সমস্যায় ভুগছে। অথচ পুলিশ বিক্ষোভকারীদের উপর জলকামান ব্যবহার করছে। এমন হাস্যকর ঘটনার কথা কল্পনা করা যায় না।”

 

[আরও পড়ুন: স্বর্ণমন্দিরে যোগাসন! শিখ ভাবাবেগে আঘাতের অভিযোগে তরুণীর বিরুদ্ধে মামলা]

প্রসঙ্গত, দিল্লির জলসঙ্কট মেটানোর দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেন দিল্লির জলমন্ত্রী অতিশী মারলেনা। ওই চিঠিতে তিনি জানিয়েছিলেন, ২১ জুনের মধ্যে জলসঙ্কট না মিটলে অনির্দিষ্ট কালের জন্য অনশনে বসবেন। সেই মতো শুক্রবার দক্ষিণ দিল্লির ভোগালে ‘জল সত্যাগ্রহ’ কর্মসূচি শুরু করেছেন অতিশী। শনিবার দিল্লির মন্ত্রী অভিযোগ করেছেন, তাঁর অনশনস্থলে গোলমাল পাকাচ্ছে বিজেপি কর্মীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ