BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে কেন্দ্র করে ফের অশান্তি দিল্লিতে, দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত ৭

Published by: Subhajit Mandal |    Posted: April 17, 2022 9:03 am|    Updated: April 17, 2022 9:03 am

Delhi violence: Stone pelting, arson at Hanuman Jayanti rally | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হনুমান জয়ন্তীর (Hanuman Jayanti) শোভাযাত্রাকে কেন্দ্র করে ফের অশান্তি উত্তরপূর্ব দিল্লিতে। শনিবার হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে রাজধানীর জাহাঙ্গিরপুরী এলাকা। দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত হন বেশ কয়েকজন। পোড়ানো হয় বেশ কিছু গাড়ি, ভাঙচুর করা হয় একাধিক দোকান। সংঘর্ষ থামাতে গিয়ে অন্তত ছ’জন পুলিশকর্মী আহত হয়েছেন বলে খবর।

স্থানীয় সূত্রের দাবি, জাহাঙ্গিরপুরী (Jahangirpuri) এলাকার একটি মসজিদের সামনে দিয়ে হনুমান জয়ন্তীর শোভাযাত্রা যাওয়ার সময় দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ শুরু হয়ে। একটি গোষ্ঠীর দাবি, শোভাযাত্রা চলাকালীন স্থানীয়রা ইট-পাথর ছোঁড়া শুরু করে। অপর গোষ্ঠীর আবার দাবি, শোভাযাত্রা থেকেই স্থানীয় দোকানপাটে ভাঙচুর চালানো হয়, মসজিদে ভাঙচুর চালানোর চেষ্টা করা হয়। জানা গিয়েছে, সংঘর্ষে দুই পক্ষেরই বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। 

[আরও পড়ুন: উত্তর-পূর্ব ভারতেও জাল বুনছে আল কায়দা, অসমের মাদ্রাসা থেকে গ্রেপ্তার ৬ জেহাদি]

দিল্লি পুলিশ (Delhi Police) জানিয়েছে, এই মুহূর্তে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে। উপদ্রুত এলাকায় অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ১৫ জনকে আটক করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) নিজে দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্তানার সঙ্গে কথা বলেছেন। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলও পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) হনুমান জয়ন্তীর মিছিলে পাথর ছোঁড়ার ঘটনার তীব্র নিন্দা করেছেন। এলাকায় শান্তি বজায় রাখতে অনুরোধ করেছেন তিনি।

[আরও পড়ুন: সোনিয়ার সঙ্গে বৈঠকে কংগ্রেসে যোগের ইচ্ছাপ্রকাশ পিকে’র! পেশ করলেন চব্বিশের ‘রোডম্যাপ’]

প্রসঙ্গত, ২০২০ সালে নাগরিকত্ব সংশোধনী আইনকে (CAA) কেন্দ্র করে দিল্লির এই অংশটিতেই ভয়াবহ দাঙ্গা ছড়িয়ে পড়েছিল। যাতে অন্তত ৫৩ জন নিহত হন। আহত হন কয়েকশো মানুষ। বহু মানুষ নিখোঁজও ছিলেন। শনিবারের ঘটনা ২০২০ সালের সেই দাঙ্গার ভয়াবহতা ফের উসকে দিল। যদিও পুলিশের দাবি, এই মুহূর্তে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে