BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নোট বাতিল সবথেকে বড় আর্থিক দুর্নীতি, মোদিকে তোপ শৌরির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 4, 2017 9:08 am|    Updated: October 4, 2017 9:18 am

‘Demonetisation was a suicide’, Arun Shourie slams Modi govt

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের অন্দরেই সমালোচনায় বিদ্ধ মোদি-অমিত শাহ জুটি। মোদি সরকারকে রীতিমতো তুলোধনা করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির বর্ষীয়ান নেতা অরুণ শৌরি। নোটি বাতিলের সিদ্ধান্তকে আত্মঘাতী সিদ্ধান্তের সঙ্গে তুলনা করলেন তিনি। এনডিএ-কে ‘আড়াই জনের সরকার’ সরকার হিসেবে ব্যাখ্যা করলেন। এমনকী নোট বাতিল যে দেশের সবথেকে বড় আর্থিক দুর্নীতি তা জানাতেও কসুর করলেন না তিনি।

[তাজমহল ভেঙে ফেলুন যোগী, প্রস্তাব আজম খানের]

সম্প্রতি এক অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে নোট বাতিলের সিদ্ধান্তের জন্য দলকে কাঠগড়ায় দাঁড় করান অরুণ শৌরি। মোদি সরকারকে ‘ঘোষণা সরকার’ আখ্যা দিয়ে বলেন, এক রাতে আচমকা প্রধানমন্ত্রীর ঘোষণা নোট বাতিল হওয়া উচিত, আর তাই করলেনও। এটা নিঃসন্দেহে সাহসী সিদ্ধান্ত। তবে আত্মহত্যা করাও একটা সাহসী সিদ্ধান্ত। বর্ষীয়ান নেতা প্রশ্ন তোলেন, তখন বলা হয়েছিল এতে কালো টাকা ও সন্ত্রাসবাদ নির্মূল হবে। কিন্তু তা কী আজ পর্যন্ত হয়েছে?

[খাবার বলতে ডাল-রুটি, জেরার মুখে বুকে ব্যথার ‘নাটক’ হানিপ্রীতের]

বর্তমান সরকারকে মাত্র আড়াই জনের সরকার বলে কটাক্ষ করেন শৌরি। তাঁর মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তাঁর সহযোগী অমিত শাহ আর একদল আইনজীবী- এই নিয়েই এনডিএ। তাঁদের নিজেদের কোনও দক্ষতা নেই আর আশেপাশের মানুষগুলোরও কোনও যোগ্যতা নেই। একইসঙ্গে তাঁর অভিযোগ, রিজার্ভ ব্যাঙ্কের মতো একটা সংস্থাকে ক্ষুদ্র আর মাঝারি সংস্থায় পরিণত করেছে মোদি সরকার। আরবিআইয়ের বক্তব্যের এখন আর কোনও মূল্য নেই। এর জন্যই উন্নয়নের হার কমছে। সেদিকে সরকারের কোনও ভ্রুক্ষেপই নেই। সরকার কেবল তিরিশ ফুটের মূর্তি ও বুলেট ট্রেন নিয়েই ব্যস্ত। কিছুদিন আগেই এভাবেই বিজেপির সমালোচনা করেছিলেন আরও এক কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। বিজেপির তরফ থেকে সেই সমালোচনাকে পছন্দের পদ না পাওয়ার ক্ষোভ হিসেবেই ব্যাখ্যা করা হয়েছিল। এদিন সেই বক্তব্যেরও সমালোচনা করেন অরুণ শৌরি। অপ্রিয় সত্যি কথা  সরকার শুনতে চায় না বলে জানান তিনি। প্রসঙ্গত, এর আগে নোট বাতিলের সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা। ফেসবুকে তিনি জানিয়েছিলেন, নোট বাতিলের ফলে দেশের অর্থনীতি কতটা ধাক্কা খেয়েছে। সেই সুরেই এদিন দলের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা।

[গাছে বেঁধে বেধড়ক মার, নিজের ওয়ার্ডেই বিপাকে বিজেপি কাউন্সিলর]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে