BREAKING NEWS

২৩ চৈত্র  ১৪২৬  সোমবার ৬ এপ্রিল ২০২০ 

Advertisement

‘যতই বিরোধিতা হোক CAA হবেই’, বিক্ষোভকারীদের কড়া বার্তা মোদির

Published by: Tiyasha Sarkar |    Posted: February 16, 2020 6:16 pm|    Updated: February 16, 2020 6:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিএএ, এনআরসির প্রতিবাদে উত্তাল গোটা দেশ। তবে এই প্রতিবাদের গনগনে আঁচে দমবার পাত্র নন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার বারাণসীতে একাধিক প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে কড়া সুরে সারা দেশে সিএএ লাগু হওয়ার কথা ঘোষণা করলেন তিনি। বারাণসীর এক জনসভা থেকে নরেন্দ্র মোদি জানান, দীর্ঘ বছরের পরিশ্রমের ফল হল সিএএ বা নাগরিকত্ব সংশোধনী আইন ও ৩৭০ ধারা বিলোপ। কোনও চাপের মুখে পড়েই তিনি এই আইনগুলিকে প্রত্যাহার করবেন না, বা বলা ভাল তিনি নতিস্বীকার করবেন না। এই দুই সিদ্ধান্তই দেশের জন্য সমানভাবে জরুরি।এই দুই সিদ্ধান্তের সঙ্গে জড়িয়ে দেশের স্বার্থ।

এদিন একদিনের সফরে নিজের নির্বাচনী ক্ষেত্র বারাণসীতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তিনি একাধিক প্রকল্পের উদ্বোধন করেন। কাশী-মহাকাল এক্সপ্রেসের যাত্রার ও সূচনা করেন তিনি। ৬৩ ফুট উচ্চতা সম্পন্ন আরএসএস ভাবাদর্শী দীনদয়াল উপাধ্যায়ের মূর্তিরও উন্মোচন করেন। চলতি মাসের শুরুতেই প্রধানমন্ত্রী লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদ প্রসঙ্গে ভাষণ দিতে গিয়ে তিনি দেশ জুড়ে চলা সিএএ প্রতিবাদকে অরাজকতা বলে মন্তব্য করেন। পাশাপাশি বিভিন্ন রাজ্যজুড়ে চলা CAA’র প্রতিবাদ, আন্দোলন দেশের জন্য সমস্যা তৈরি করছে বলে মন্তব্য করেন।ত বে মোদির মতো এই সিএএ বিরোধী আন্দোলনকে বারবারই বিঁধেছে বিজেপি নেতৃত্বরা। তবে তারা শুধুমাত্র আন্দোলনকে কটাক্ষ করেই ছাড়েননি। এই আন্দোলনগুলি সম্পর্কে কুরুচিকর মন্তব্যও করেছেন।

[আরও পড়ুন: মাঝ রাস্তায় আটকে দিল পুলিশ, স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ পেলেন না শাহিনবাগের বিক্ষোভকারীরা]

বারাণসীর জনসভা থেকে সিএএ আন্দোলনকারীদের পাশে থাকার জন্য বিরোধীদের একহাতও নেন মোদি। তিনি বলেন, ভোট ব্যাংকের রাজনীতির জন্যই আন্দোলনকারীদের সমর্থন করছে বিরোধীরা। তবে শুধুমাত্র দিল্লি, কলকাতা বা রাজস্থান নয়, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে গর্জে উঠেছে আট থেকে আশি। স্বতঃস্ফূর্তভাবে বিক্ষোভ দেখিয়েছেন মহিলারাও। এই আন্দোলনকে সমর্থন করে পাঞ্জাব, কেরল, রাজস্থান, পশ্চিমবঙ্গ বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পাশ হয়েছে। এখন দেখার এই আইনকে প্রণয়ন করতে গিয়ে প্রধানমন্ত্রী কোন ম্যাজিক দেখান।

Advertisement

Advertisement

Advertisement