BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: হরিদ্বারে হাজার হাজার মানুষের ভিড়! ‘করোনাকে ভয় পাচ্ছি না’, জানাচ্ছেন পুণ্যার্থীরা

Published by: Biswadip Dey |    Posted: July 10, 2021 2:14 pm|    Updated: July 10, 2021 2:14 pm

Devotees seen violating Coronavirus protocol in Haridwar, say ‘not scared of Covid’ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুসৌরির (Mussoorie) কেম্পটি ফলসের (Kempty Falls) সামনে পর্যটকদের ভিড়ের ভিডিও দেখে শিউরে উঠেছিল গোটা দেশ। এবার একই ছবি দেখা গেল হরিদ্বারেও (Haridwar)। সেখানকার হর কি পৌরি ঘাটে পুণ্যার্থী ভিড় জমিয়েছেন হাজার হাজার পুণ্যার্থী। নেই মাস্ক কিংবা সামাজিক দূরত্বের কোনও বালাই। যা থেকে পরিষ্কার, করোনাকে (Coronavirus) তোয়াক্কা করছেন না তাঁরা কেউই।

সংবাদ সংস্থা এএনআইকে এক পুণ্যার্থী জানিয়েছেন, তাঁরা করোনাকে ভয় পাচ্ছেন না। তাঁর কথায়, ‘‘মনে হচ্ছে আমরা জেল থেকে ২ বছর পরে ছাড়া পেয়েছি। বহু মানুষের সমাগম হয়েছে। আমরা করোনাকে ভয় পাচ্ছি না। তৃতীয় ঢেউ শুরু হওয়ার আগেই এখানে এসেছি।’’ এই পরিস্থিতিতে বিতর্কের মুখে পড়তে হচ্ছে উত্তরাখণ্ড (Uttarakhand) সরকারকে। কেন প্রশাসনের তরফে কড়াকড়ি করা হচ্ছে না, সেই প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: দশটা-পাঁচটা নয়, নতুন রেলমন্ত্রীর নির্দেশে এবার রাত ১২টা পর্যন্ত ডিউটি রেলের অফিসারদের]

এমন গাছাড়া মনোভাবে ভীত কেন্দ্রও। শুক্রবারই এক সাংবাদিক সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশে পর্যটকদের ভিড় প্রসঙ্গে আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন, এভাবে ভাইরাসকে নিমন্ত্রণ করে ডেকে আনা হচ্ছে। নীতি আয়োগের এক সদস্য ডা. ভিকে পালও এমন মনোভাবের ন‌িন্দা করে বলেছেন, এই ভাবে ভিড় বাড়িয়ে পর্যটকরা পরিস্থিতিকে ঝুঁকিবহুল করে তুলছেন। কেবল ভিড় করাই নয়, মাস্ক পরা কিংবা সামাজিক দূরত্ব মেনে চলার মতো কোভিড বিধিরও পরোয়া করতে দেখা যাচ্ছে না তাঁদের।

দিনদুয়েক আগেই ভাইরাল হয়েছিল কেম্পটি ফলসের এক ভিডিও। তাতে দেখা গিয়েছিল, দল বেঁধে পর্যটকরা জলপ্রপাতের জলে স্নান করছেন। অথচ কারও মুখেই নেই মাস্ক! সামাজিক দূরত্বকেও রীতিমতো বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে গায়ে গায়ে দাঁড়িয়ে স্নান ও ছুটি কাটানোর মুডে সবাই। দেখে বোঝার উপায় নেই এই ভিডিও অতিমারীর (Pandemic) আগের না পরের।

[আরও পড়ুন: দুইয়ের বেশি সন্তান থাকলে মিলবে না সরকারি চাকরি, নতুন বিল আনার প্রস্তুতি যোগী সরকারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement