BREAKING NEWS

২৮ জ্যৈষ্ঠ  ১৪২৮  শনিবার ১২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষকদের সমর্থন করে ভুল করেছেন দিশা রবি! কেন এমন বললেন কানহাইয়া?

Published by: Paramita Paul |    Posted: February 17, 2021 1:04 pm|    Updated: February 17, 2021 1:42 pm

Disha Ravi made a mistake by supporting the farmers says Kanhaiya Kumar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষকদের সমর্থন করে গ্রেপ্তার হয়েছেন পরিবেশকর্মী দিশা রবি। কৃষকদের সমর্থন করে তিনি ভুল করেছেন! এমনটাই মনে করছেন সিপিআইএম নেতা কানহাইয়া কুমার। বুধবার টুইটারে ঘুরিয়ে কটাক্ষ করলেন কেন্দ্রীয় সরকারকে। বললেন, দাঙ্গাকারীদের সমর্থন করলে মন্ত্রীত্ব পেতেন দিশা।

রবি দিশার কৃষক আন্দোলনকে সমর্থন প্রসঙ্গে কানহাইয়া (Kanhaiya Kumar) লেখেন, কৃষক আন্দোলনকে সমর্থন করে ভুল করেছেন দিশা। ওঁর উচিৎ ছিল দাঙ্গাকারীদের সমর্থন করা। তাহলে মন্ত্রীত্ব পেতে পারতেন। এমনকী, মুখ্যমন্ত্রী কিংবা প্রধানমন্ত্রীও হয়ে যেতে পারতেন। এদিন টুইটারে ঘুরিয়ে কেন্দ্রীয় সরকারকেই বিঁধলেন কানহাইয়া।

[আরও পড়ুন : টানা ৯দিন বাড়ল জ্বালানির মূল্য, দেখুন কলকাতা-সহ বিভিন্ন শহরের পেট্রল-ডিজেলের দাম]

উল্লেখ্য, সম্প্রতি নীতীশ কুমারের দলের মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন কানহাইয়া। তার পর থেকেই তার দলবদলের জল্পনা তৈরি হয়। প্রশ্ন ওঠে, তাহলে কি বাম আদর্শ ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দেবেন এই লড়াকু বামনেতা। কিন্তু তাঁর এই টুইট সেই সমস্ত জল্পনায় জল ঢেলে দিল। 

প্রসঙ্গত, বিশ্বের পরিবেশ আন্দোলনের অন্যতম মুখ গ্রেটার শেয়ার করা ‘টুলকিট’ নিয়ে বিতর্ক চলছে বেশ কিছুদিন ধরেই। দিল্লি পুলিশের দাবি, ওই ‘টুলকিট’ আসলে খলিস্তানিদের তৈরি। তার মধ্যে হিংসা উসকানি দেওয়ার যথেষ্ট উপাদান রয়েছে। আছে ভারত সরকারের বিরুদ্ধে ‘সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক যুদ্ধ’ শুরু করার বার্তা।

এমনকী, ২৬ জানুয়ারির ঘটনার সঙ্গে ‘টুলকিটে’ দেওয়া উসকানির সম্পর্ক রয়েছে বলেও পুলিশের ধারণা। সেই টুলকিট শেয়ার করায় বেঙ্গালুরু (Bengaluru) থেকে আটক করা হয় ২১ বছরের এক পড়ুয়া ও পরিবেশকর্মী দিশা রবিকে। তার গ্রেপ্তারিকে কেন্দ্র করে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। এবার সেই ক্ষোভে নতুন মাত্রা যোগ করল কানহাইয়ার টুইট।

[আরও পড়ুন : ‘হাম দো হামারে দো নিয়ে বলার আগে বিয়ে করুন’, রাহুলকে খোঁচা আতাওয়ালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement