BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

ভোটের মধ্যেই দিল্লিতে শক্তিবৃদ্ধি কংগ্রেসের, যোগ দিলেন বিজেপি সাংসদ উদিত রাজ

Published by: Subhajit Mandal |    Posted: April 24, 2019 5:57 pm|    Updated: April 24, 2019 5:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলে থাকাকালীনই একাধিকবার শীর্ষ নেতাদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন। প্রকাশ্যে বিজেপির মনোভাবকে ‘দলিত বিরোধী’ বলে কটাক্ষ করেছিলেন বিজেপি সাংসদ উদিত রাজ। উনার দলিত নিগ্রহ থেকে শুরু করে একাধিক ইস্যুতে দলের বিরুদ্ধে কথা বলেছেন উদিত রাজ। স্বাভাবিকভাবেই, তাঁর উপরে খাপ্পা ছিল বিজেপি নেতৃত্ব। তাঁকে দিল্লিতে টিকিটও দেয়নি দল। এবার বিজেপির সঙ্গে ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন তিনি।

[আরও পড়ুন: নির্বাচনে কালো টাকা খরচ করছে বিজেপি, শ্রীরামপুরের সভায় বিস্ফোরক মুখ্যমন্ত্রী]

মঙ্গলবারই পরিষ্কার হয়ে যায় বিজেপি এবারে উদিত রাজকে টিকিট দিচ্ছে না। তাঁর পরিবর্তে গায়ক হংস রাজ হংসকে টিকিট দিচ্ছে বিজেপি। দল প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই উদিতের বিজেপি ছাড়া নিয়ে জল্পনা শুরু হয়। নিজের টুইটার হ্যান্ডেল থেকে ‘চৌকিদার’ কথাটি সরিয়ে ফেলে ‘ডক্টর’ কথাটি জুড়ে দেন। চৌকিদার উদিত রাজ, কয়েক ঘণ্টার মধ্যে ডঃ উদিত রাজে পরিণত হয়। তখন থেকেই তাঁর দল ছাড়া নিয়ে জল্পনা ছড়ায়। প্রথমে মনে করা হচ্ছিল তিনি নির্দল হিসেবে ভোটে লড়বেন । কিন্তু রাত পোহালেই বদলে যায় ছবিটা। বুধবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর হাত ধরে কংগ্রেসে যোগদান করেন তিনি।

[আরও পড়ুন: জোড়া ফুল চিহ্নে ভোটের আবেদন জানাচ্ছেন কংগ্রেস বিধায়ক!]

শুরু থেকেই দলিত অধিকার নিয়ে সরব ছিলেন উদিত। এদিন দলে যোগ দিয়েই তিনি বলেন, “বিজেপির নীতি দলিত বিরোধী, এটা নতুন কিছু নয়। দলে থাকাকালীনও আমি দলের এই নীতির বিরোধিতা করেছি। মুক ও বধির হয়ে থাকতে পারিনি বলেই আমাকে শাস্তি পেতে হয়েছে।” এদিকে, দলিত নেতার যোগদানের দিনই কংগ্রেসের আরও শক্তিবৃদ্ধি হয়েছে উত্তরাখণ্ডে। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি সুরেশ চান্ডেল। তিনি তিনবারের বিজেপি সাংসদ। বর্তমানে বিজেপি কিষাণ মোর্চার সহ-সভাপতি। তবে, বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে তিক্ততা চলছিল তাঁর। চতুর্থ দফার ভোটের আগে জোড়া শক্তিবৃদ্ধি কিছুটা স্বস্তি জোগাবে কংগ্রেসকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement