BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নদীতে ভাসমান করোনার মৃতদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুরেরা! এলাকায় ছড়াল চাঞ্চল্য

Published by: Biswadip Dey |    Posted: June 1, 2021 7:23 pm|    Updated: June 1, 2021 7:23 pm

Dogs feed on bodies at Uttarakhand riverbank | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারীর (Pandemic) দ্বিতীয় ঢেউয়ের আঘাতে দেশজুড়ে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে। আর সেই মৃতদেহগুলি ঘিরে বহু এমন দৃশ্য জন্ম নিয়েছে যা দেখে শিউরে উঠেছে দেশবাসী। সম্প্রতি উত্তরপ্রদেশ ও বিহারের নদী বেয়ে বয়ে চলা মৃতদেহের সারি ঘিরে বিতর্ক ঘনিয়েছিল। এবার উত্তরাখণ্ডের (Uttarakhand) নদীর ধারে দেখা গেল ভয়ংকর দৃশ্য।

মঙ্গলবার সকালে রাজ্যের উত্তর কাশীতে ভাগীরথী নদীর তীরে দেখা গেল নদীর জলে ভেসে আসা অর্ধদগ্ধ, পচা লাশ ছিঁড়ে খাচ্ছে কুকুরের দল। স্বাভাবিক ভাবেই এমন দৃশ্য ঘিরে চাঞ্চ‌ল্য ছড়িয়েছে এলাকায়। এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘‘ঘাটের পাশে আমি ছবি আঁকছিলাম। তখনই দেখতে পাই আধপোড়া দেহগুলো ছিঁড়ে খাচ্ছে রাস্তার কুকুরেরা। জেলা প্রশাসন ও পুর প্রশাসনের উচিত দ্রুত এবিষয়ে ব্যবস্থা নেওয়া। এটা অত্যন্ত উদ্বেগের বিষয়। এ যে মানবতার মৃত্যু।’’

[আরও পড়ুন: বড়সড় স্বস্তি! ৫৪ দিনের মধ্যে সর্বনিম্ন দেশের দৈনিক করোনা সংক্রমণ, অনেক কম মৃত্যুও]

স্থানীয়দের দাবি, মৃতদেহগুলি করোনা (Coronavirus) আক্রান্তদেরই। ফলে গোটা এলাকায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কাও ক্রমশ বাড়ছে। অর্ধদগ্ধ দেহগুলির যথাযথ সৎকার না করলে দ্রুত এলাকার বাসিন্দারা সংক্রমিত হতে পারেন, এই ভয়ও উত্তরোত্তর বাড়ছে।
ইতিমধ্যেই পুরসভার সভাপতি রমেশ সেমওয়াল জানিয়েছেন, তাঁরা স্থানীয়দের থেকে অভিযোগ পাচ্ছেন। সেইমতো কেদারঘাটে যাতে দেহগুলির ঠিকমতো সৎকার করা হয়, সেজন্য একজনকে নিযুক্তও করে দেওয়া হয়েছে।

এর আগে উত্তরপ্রদেশের নদীতে করোনায় মৃতদের দেহ ভাসানো ও নদীতীরে অগভীর কবর খুঁড়ে দেহ পুঁতে দেওয়ার ঘটনা ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সকলকে আরজি জানিয়েছেন, যেন কেউ এভাবে মৃতদেহ নদীতে না ভাসান। কিন্তু তাঁর আরজি সত্ত্বেও সম্প্রতি একটি ভাইরাল ভিডিওয় দেখা গিয়েছে দু’জন ব্যক্তি মিলে একটি প্লাস্টিকে মোড়া মৃতদেহ সেতু থেকে ছুঁড়ে নদীতে ফেলছেন। সেই ভিডিও ঘিরেও নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

[আরও পড়ুন: সাতসকালে রাস্তায় মিলল সদ্যোজাতের কাটা মুণ্ডু! তীব্র চাঞ্চল্য মালদহে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement