BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সস্ত্রীক ট্রাম্পের তিন ঘণ্টার গুজরাট সফরের খরচ ১০০ কোটি!

Published by: Paramita Paul |    Posted: February 15, 2020 1:46 pm|    Updated: February 15, 2020 3:45 pm

Donald Trump's three-hour Gujarat visit set to cost over Rs 100 Cr

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দিনের ভারত সফরে এসে মাত্র তিনঘণ্টার জন্য আহমেদাবাদ আসবেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট। এই VVIP অতিথিদের স্বাগত জানাতে ঢেলে সাজছে গুজরাট। কার্যত নতুন করে তৈরি হচ্ছে রাস্তা। পড়ছে রঙের নতুন প্রলেপ। সাজিয়ে তোলা হচ্ছে রাস্তার দু’পাশ। পাশাপাশি ট্রাম্প ও মোদির মনোরঞ্জনের জন্যও বিশাল আয়োজন করা হচ্ছে। আর এই সবের জন্য খরচ হচ্ছে প্রায় ১০০ কোটি টাকা! অঙ্কটা শুনে চোখ কপালে উঠেছে আমজনতার।

২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁকে স্বাগত জানানোর জন্যে সেজে উঠছে আহমেদাবাদ। আর এই শহরকে সাজাতে দিলখোলা হয়ে খরচ করছেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। সরকারি সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, ট্রাম্পকে স্বাগত জানাতে বাজেট বাধা হয়ে না দাঁড়ায়। রাস্তা সারানো থেকে শুরু করে শহরকে আরও সুন্দর করে তোলার দায়িত্ব ভাগ করে নিয়েছে আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশন এবং আহমেদাবাদ আরবান ডেভলপমেন্ট অথরিটি। সূত্রের খবর, শহরকে সাজানোর জন্য প্রত্যেক বিভাগকে হাত খুলে খরচ করার নির্দেশও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন : ‘CAA বিরোধিতা মানেই দেশদ্রোহিতা নয়’, বম্বে হাই কোর্টে স্বস্তি বিক্ষোভকারীদের]

জানা গিয়েছে, ট্রাম্প যে পথ দিয়ে বিমানবন্দর থেকে সবরমতী আশ্রমে আসবেন সেই রাস্তা কার্যত পুনর্নির্মাণ করা হচ্ছে। এই খাতে প্রায় ৮০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। জানা গিয়েছে, স্টেডিয়াম যাওয়ার রাস্তা সাজিয়ে তুলতে কর্পোরেশনের তরফে দেওয়া হচ্ছে ৬ কোটি টাকা। অন্যদিকে রাস্তা সারাইয়ের জন্যে ২০ কোটি টাকা দেবে আহমেদাবাদ আরবান ডেভলপমেন্ট অথরিটি। মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা খাতে প্রায় ১২-১৫ কোটি টাকা খরচ করা হচ্ছে।

[আরও পড়ুন : আরও বিপাকে শাহ ফয়জল, জন নিরাপত্তা আইনে ফাঁসলেন কাশ্মীরের এই নেতা]

এদিকে মোতেরা স্টেডিয়াম উদ্বোধন অনুষ্ঠানে আসছেন প্রায় ১ লাখ অতিথি। তাঁদের মনোরঞ্জন ও পরিবহণের জন্য ৭-১০ কোটি টাকা ধার্য করা হয়েছে। শহরকে সুন্দর করে সাজিয়ে তোলা হচ্ছে। রাস্তার ডিভাইডারে বসানো হচ্ছে পাম গাছ। এমনকী যে রাস্তায় মোদি-ট্রাম্পের রোড-শো হবে, গোটা রাস্তা ফুল দিয়ে সাজানো হচ্ছে। এই রোড শো চলাকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানেরর আয়োজন করা হয়েছে। তার জন্য খরচ হচ্ছে প্রায় ৪ কোটি টাকা। সরকারের খরচের বহর দেখে চোখ কপালে উঠেছে আমজনতার। তাঁদের প্রশ্ন, বিদেশি অতিথিকে স্বাগত জানাতে খামোখা কেন এত টাকা খরচ করছে সরকার?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে