BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দিনের শুরুতে ঘুরে দাঁড়ালেও বেলা বাড়তেই ফের নিম্নমুখী শেয়ার বাজার

Published by: Monishankar Choudhury |    Posted: March 3, 2020 12:15 pm|    Updated: March 3, 2020 2:10 pm

Early gains wither away as share market witnesses fall again

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার মারে ত্রস্ত শেয়ার বাজার। মঙ্গলবার দিনের শুরুতে সেনসেক্স প্রায় ৫০০ পয়েন্ট চড়লেও বেলা বাড়ার সঙ্গেই ফের নিম্নমুখী সূচক।একইভাবে শুরুতে উঠলেও ফের পড়ল নিফটিও।   

[আরও পড়ুন: কেন সোশ্যাল মিডিয়া ছাড়ছেন মোদি? আশা-আশঙ্কার দোলাচলে নেটদুনিয়া]

দিনের শুরুতেই মেটাল ও ফারমার স্টক ভাল ফল করায় অনেকটাই উঠে যায় সেনসেক্সের সূচক। বাড়ে নিফটিও। বাজার খুলতেই সেনসেক্স-এর  সূচক ৫০৬ পয়েন্ট অর্থাত্‍‌ ১.৩৩% চড়ে ৩৮ হাজার ৬৫০-য় পৌঁছয়। ১৪৬ পয়েন্ট অর্থাত্‍‌ ১.৩১% চড়ে নিফটির সূচক পৌঁছায় ১১ হাজার২৭৯-এ। তবে বেলা বাড়তেই শুরু হয়েছে বিপত্তি। লগ্নিকারীরা শেয়ার বিক্রি করে মূলধন তুলে নেওয়ার ফলে ১২ টা নাগাদ সেনসেক্স দাঁড়িয়েছে ৩৮ হাজার ২১৫ পয়েন্ট। একইভাবে নিফটি নেমে দাঁড়িয়েছে ১১ হাজার ১৭৭-এ।   

সেনসেক্সে এদিন কিছুটা লাভের মুখ দেখেছে সান ফারমা, টাটা স্টিল, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, ICICI ব্যাংক, HCL টেক ও ভারতীয় এয়ারটেল। তাদের শেয়ার প্রায় ৫.৫০% বেড়েছে। আর NSE-র ক্ষেত্রে সবাই লাভবান হয়েছে। তবে ৩.৩৫%-এরও বেশি লাভ হয়েছে নিফটি মেটাল ও ফারমার। তবে ক্ষতির সম্মুখীন হয়েছে টাইটান, ITC, HDFC-র শেয়ার। 

বিশ্বজুড়ে করোনা ভাইরাস থাবা বাড়াতেই টালমাটাল শুরু হয়েছে শেয়ার বাজার। ক্রমশ পড়তে থাকে সেনসেক্স ও নিফটির সূচক। এরপর সোমবার কিছুটা ঘুরে দাঁড়ালেও দুপুরের পর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী যখন খবর দেন যে ভারতে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তখন শেষবেলায় ফের পড়ে যায় সূচক।

উল্লেখ‌্য, ইতিমধ্যেই ৫৬টি  দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিশ্বে প্রায় ৮৩ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। শুধু চিনেই আক্রান্তের সংখ‌্যা ৭৮ হাজার ৮২৪। এর মধ্যে ৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে। তার জেরে বিশ্বজুড়ে মন্দা পরিস্থিতির আশঙ্কায় মুখ ফিরিয়েছেন বিনিয়োগকারীরা। যেভাবে করোনা বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে, এই অবস্থায় ভারত কীভাবে তার মোকাবিলা করে, তার দিকেও তাকিয়ে রয়েছে অনেকেই।       

[আরও পড়ুন: ‘দলের থেকেও বড় দেশ’, দিল্লির হিংসা নিয়ে বিজেপি সাংসদদেরই তোপ মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×