BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিনা অনুমতিতে সভা, গম্ভীরের বিরুদ্ধে মামলা কমিশনের

Published by: Tanujit Das |    Posted: April 28, 2019 9:13 am|    Updated: April 28, 2019 9:13 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচন কমিশনের অনুমতি না নিয়ে সভা করার জন্য প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল দিল্লি পুলিশ। শনিবারই গম্ভীরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পূর্ব দিল্লির রিটার্নিং অফিসার কে মহেশকে নির্দেশ দিয়েছিল কমিশন। সেই মতো এই ব্যাপারে দিল্লি পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন কে মহেশ।

[আরও পড়ুন: অস্ত্রোপচারেই ক্যানসার থেকে রেহাই, গোমূত্রের তত্ত্ব উড়িয়ে দাবি সাধ্বীর চিকিৎসকের]

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ-পূর্ব) চিন্ময় বিসওয়াল জানান, এই ব্যাপারে দিল্লি পুলিশ আইনে গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার দিল্লির জঙ্গপুর অঞ্চলে সভা করেন গম্ভীর। কিন্তু কমিশন জানিয়ে দেয়, এই সভার কোনও আগাম অনুমতি নেননি তিনি। যদিও, এই অভিযোগ মানতে চাননি দিল্লি বিজেপির মুখপাত্র হরিশ খুরানা। তাঁর দাবি, আগাম অনুমতি নেওয়ার পরেই সভা করেছেন গম্ভীর। যদিও তা নির্দিষ্ট সময়সীমা অতিক্রম করে গিয়েছিল। তিনি আরও জানান, এই ব্যাপারে আদালতে যাবে বিজেপি।

শুক্রবারই গম্ভীরের বিরুদ্ধে দুটো ভোটার আইডি কার্ড রাখার অভিযোগ করেছে আম আদমি পার্টি। তাঁদের দাবি, নয়া দিল্লি করোলবাগ ও রাজিন্দর নগর থেকে দুটো আলাদা ভোটার কার্ড আছে গম্ভীরের। জনপ্রতিনিধিত্ব আইনে একাধিক ভোটার কার্ড রাখার জন্য ৬ মাস অবধি কারাদণ্ড হতে পারে। এবার এই নয়া অভিযোগকে প্রতিপক্ষের বিরুদ্ধে হাতিয়ার করেছেন পূর্ব দিল্লি থেকে আপের প্রার্থী অতশী মারলেনা৷ টুইটারে গম্ভীরকে আক্রমণ শানিয়ে তিনি লেখেন, ‘‘প্রথমে মনোনয়নপত্রে গড়মিল৷ তারপর দুটি ভোটার কার্ড রাখার মতো দণ্ডনীয় অপরাধ৷ এবার, বিনা অনুমতিতে সভা করার জন্য মামলা৷ গৌতম গম্ভীরকে আমার প্রশ্ন, যখন তুমি নিয়ম জান না, তখন কেন খেলতে আসো?’’

[আরও পড়ুন: শ্রীলঙ্কার পর এবার জঙ্গিদের টার্গেটে ভারতের একাধিক রাজ্য ]

কিছুদিন আগেই বিজেপিতে যোগ দেন ভারতীয় প্রাক্তন ভারতীয় ক্রিকেটর গৌতম গম্ভীর। তিনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজই তাঁকে রাজনীতিতে আসতে এবং বিজেপিতে যোগ দিতে অনুপ্রাণিত করেছে। এর পরেই পূর্ব দিল্লি লোকসভা আসনে তাঁকে প্রার্থী করে বিজেপি। ওই আসনে ভোট হবে ১২ মে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement