BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মহামারীর আবহে হিট গোবরের তৈরি ‘করোনা রাখি’, দেদার বিকোচ্ছে বাজারে

Published by: Tiyasha Sarkar |    Posted: August 3, 2020 11:59 am|    Updated: August 3, 2020 1:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ ভাইরাসের দাপটে বিপর্যস্ত গোটা দেশ। বাঁচার পথ খুঁজছেন সকলেই। এই পরিস্থিতিতে ‘করোনা রাখি’ (Corona Rakhi) বানিয়ে ফেললেন তেলেঙ্গানার হায়দরাবাদের এক ব্যবসায়ী। এতে ব্যবহার করা হয়েছে গোবর! ইতিমধ্যেই বহু মানুষের মন কেড়েছে বিশেষ এই রাখি।

গোবর-গোমূত্রের উপকারিতা নিয়ে বিতর্ক লেগেই রয়েছে। করোনা রোধে গো-বর্জ্যর ভূমিকা নিয়েও ‘নানা মুনির নানা মত’। কারও কাছে ওগুলিই করোনা মুক্তির দাওয়াই। কেউ আবার সেসবকে পাত্তা দিতে একেবারেই রাজি নন। আর এই বিতর্ক-বিশ্বাসকেই ব্যবসার কাজে লাগিয়েছেন হায়দরাবাদের ওই ব্যবসায়ী। তাঁর মনে হয়েছিল যে, করোনা আতঙ্কের কারণে বর্তমানে কেউই উৎসব উদযাপনে খুব একটা আগ্রহী নন। তাই চলতি বছরে রাখি বিক্রি করে লাভের মুখ দেখা হয়তো সম্ভব হবে না। কী উপায়? তখনই তিনি ঠিক করে ফেলেন যে, তৈরি করবেন ‘করোনা রাখি’। যার মূল উপাদান হব গোবর। প্রথম থেকেই তাঁর বিশ্বাস ছিল, এই রাখি সকলের মন কাড়বে। বাস্তবেও তা-ই হয়েছে। রাখির আগে ওই বিক্রেতার দোকানে ক্রেতাদের ঢল দেখা গিয়েছে। কারণ, সকলেই চাইছেন ভাইয়ের হাতে ‘করোনা রাখি’ পড়িয়ে তাঁদের সুস্থতা কামনা করতে।

RAKHI-2

[আরও পড়ুন: অনুমতি দিল DCGI, শীঘ্রই ভারতে শুরু হচ্ছে অক্সফোর্ডের ভ্যাকসিনের চূড়ান্ত পর্যায়ের ট্রায়াল!]

এ বিষয়ে ওই ব্যবসায়ী বলেন, “বিশ্বব্যাপী মহামারীর কারণে চলতি বছরে ব্যবসার অবস্থা খুবই খারাপ। তাই আমি এমন কিছু তৈরি করতে চেয়েছিলাম, যা মানুষ পছন্দ করতে বাধ্য হবে। এরপরই ‘করোনা রাখি’ তৈরির সিদ্ধান্ত নিই। ইতিমধ্যেই বহু মানুষ সেটি কিনেছেন, প্রত্যেকের পছন্দ হয়েছে।”

 

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় করোনার কবলে প্রায় ৫৩ হাজার, দেশে মোট আক্রান্তের সংখ্যা পেরল ১৮ লক্ষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement