BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মৌলানা সাদের বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা ইডির, বাড়ছে গ্রেপ্তারির সম্ভাবনা

Published by: Soumya Mukherjee |    Posted: April 17, 2020 5:30 pm|    Updated: April 17, 2020 5:33 pm

ED to summon Tablighi Jamaat Markaz chief Maulana Saad

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজামুদ্দিনের ঘটনার জেরে বৃহস্পতিবার তবলিঘি জামাত মারকজের প্রধান মৌলানা সাদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, গণহত্যা ও লকডাউন অমান্যের অভিযোগে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। পরে মৌলানা সাদ-সহ ৯ জনের বিরুদ্ধে আর্থিক তছরূপেরও মামলা করা হয় ইডি (ED)-র পক্ষ থেকে। তার ভিত্তিতে তাকে সমন পাঠানো হল জেরা করার জন্য। ইডির তদন্তকারীরা এবিষয়ে বয়ান রেকর্ড করার পর তাকে গ্রেপ্তার করতে পারে বলেই সূত্রের খবর।

এপ্রসঙ্গে ইডির এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘মারকাজের প্রধান মৌলানা সাদ ও তার সংগঠনের পেশ করা নথিপত্র পরীক্ষা করা দেখা হচ্ছে। করোনা আক্রান্তদের সন্ধান পাওয়া পরেই নিজামুদ্দিনে অবস্থিত মারকাজের হেড কোয়ার্টারটি সিল করে দেওয়া হয়। আমাদের অনুমান মৌলানা সাদের এই সংগঠনে বিদেশ থেকে প্রচুর টাকা এসেছে। কিন্তু, দু’বার এই বিষয়ে জানতে চেয়ে ক্রাইম ব্রাঞ্চের তরফে নোটিস পাঠানো হলেও সংস্থার পক্ষ থেকে অল্প কিছু নথি দেওয়া হয়েছে। যার মধ্যে তাদের ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত কোনও তথ্য নেই। এতেই আর্থিক তছরূপ হয়েছে বলেই সন্দেহ হচ্ছে।’

[আরও পড়ুন: ‘বাড়বে টাকার জোগান, উপকৃত হবেন গরিব ও কৃষকরা’, রিজার্ভ ব্যাংকের প্রশংসা মোদির ]

সূত্রের খবর, নিজামুদ্দিন নিয়ে টানাপোড়েন চলার সময়েই সেল্‌ফ কোয়ারেন্টাইনে চলে গিয়েছিল মৌলানা সাদ। কয়েকদিনের মধ্যেই তার সময়সীমা শেষ হচ্ছে। এরপরই তাকে জেরা করার পরিকল্পনা নিয়েছে ক্রাইম ব্রাঞ্চ, আয়কর দপ্তর ও দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। আর জেরার পরেই তাকে গ্রেপ্তার করার সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ‘ভারত করোনার সঙ্গে লড়ছে আর পাকিস্তান সন্ত্রাস ছড়াচ্ছে’, তোপ সেনাপ্রধানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে