২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

“হয় আমি বেঁচে থাকব, নয় জঙ্গিরা”, গুজরাটের সভা থেকে হুঁশিয়ারি মোদির

Published by: Soumya Mukherjee |    Posted: April 21, 2019 8:05 pm|    Updated: April 21, 2019 8:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “প্রধানমন্ত্রীর চেয়ার থাকুক বা না থাকুক। আমি সিদ্ধান্ত নিয়েছি, হয় আমি বেঁচে থাকব নয় জঙ্গিরা।” রবিবার গুজরাটের নির্বাচনী জনসভা থেকে এই মন্তব্যই করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন-‘দেশ ভালবাসেন না’, বিজেপিতে যোগ দিয়েই সোনিয়াকে আক্রমণ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর]

গুজরাটের পাটনের জনসভা থেকে অভিনন্দন বর্তমানের প্রসঙ্গ উল্লেখ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকেও আক্রমণ করেন নরেন্দ্র মোদি। বলেন, “সাংবাদিক বৈঠক করে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছিলাম, যদি আমাদের পাইলটের সঙ্গে খারাপ কিছু হয়, তাহলে তোমাদের ছাড়ব না। তখন গোটা বিশ্বকে বলতে হবে মোদি আমাদের সঙ্গে এই ঘটনা ঘটিয়েছিল। পাকিস্তান যদি আমাদের পাইলট অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে না দিত, তাহলে সেদিন পাকিস্তানে রক্ত গঙ্গা বয়ে যেত। অভিনন্দনকে আটক করার পরেরদিন আমেরিকার সিনিয়র এক আধিকারিক বলেছিলেন, মোদি ১২টি মিসাইল রেডি করে রেখেছে। পরিস্থিতির যদি আরও অবনতি হয় তাহলে আক্রমণ করতে পারে। তারপরই অভিনন্দনকে ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করে পাকিস্তান। না হলে ওই রাত ‘কতল কি রাত’-এ পরিণত হত। আর এটা আমি নয়, আমেরিকা বলেছিল। এই বিষয়ে এখন কিছু বলতে চাই না আমি। তবে যখন উপযুক্ত সময় আসবে তখন এবিষয় নিয়ে মুখ খুলব।”

Rally in Patan

সম্প্রতি নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে মন্তব্য করেছিলেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। পাটনের সভা থেকে তাঁকে আক্রমণ করে মোদি বলেন, “উনি বলেছেন, আমি জানি না মোদি কী করবে। যদি উনিই না জানেন মোদি আগামী দিনে কী করবে? তাহলে ইমরান খান কী করে জানবেন?”

[আরও পড়ুন-সন্তানকে বাঁচাতে চিতাবাঘের উপর ঝাঁপালেন মহিলা! সাহস আর বুদ্ধিকে কুর্নিশ]

নিজেকে গুজরাটের ভূমিপুত্র বলে উল্লেখ করে রাজ্যের সব লোকসভা আসনে বিজেপিকে জেতানোর আহ্বানও জানান প্রধানমন্ত্রী। বলেন, “আমার রাজ্যের মানুষের কর্তব্য হল তাঁরা যেন ভূমিপুত্রের দেখভাল করেন। আমি নিশ্চিত যে আমার সরকার পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় ফিরবে। কিন্তু, যদি গুজরাট থেকে বিজেপি ২৬টি আসন না পায়। তাহলে ২৩ মে টিভিতে আলোচনা হবে গুজরাটে কেন এমন হল?”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement