২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জমজমাট নাটক, গুয়াহাটি ছেড়ে মুম্বই ফিরছেন একনাথ শিণ্ডে

Published by: Kishore Ghosh |    Posted: June 28, 2022 2:16 pm|    Updated: June 28, 2022 2:54 pm

Eknath Shinde is leaving Guwahati and returning to Mumbai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharashtra) মহানাটক অব্যাহত। গতকাল একনাথ শিণ্ডে-সহ (Eknath Shinde) বিদ্রোহী বিধায়করা সুপ্রিম নির্দেশে স্বস্তি পান। বিধায়ক পদ খারিজের মামলায় জবাবদিহির জন্য ১২ জুলাই পর্যন্ত সময় বাড়ায় শীর্ষ আদালত। মনে করা হচ্ছিল এই সময়ের সুযোগ নেবে শিণ্ডে শিবির। কতকটা তেমন ঘটনারই আভাস মিলল। এদিন গুয়াহাটির হোটেলের বাইরে বেরোন বিদ্রোহী শিব সেনা নেতা শিণ্ডে। সাংবাদিকদের তিনি বলেন, “আমরাই প্রকৃত শিব সেনা। আমরা সবাই মুম্বই যাব।” মঙ্গলবারই মুম্বই যাচ্ছেন বলে জানান বিদ্রোহী শিব সেনা নেতা। আজই সেখানে একটা হেস্তনেস্ত হয়ে যেতে পারে বলেও খবর। যদিও এর আগে জানা গিয়েছিল, মুম্বই নয় এদিন দিল্লি গিয়ে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে পারেন শিণ্ডে।  

শিণ্ডে ও বিদ্রোহী শিব সেনা বিধায়করা এই বিষয়ে অবশ্য স্পষ্ট করে কিছু বলেননি। একটি সূত্র দাবি করেছিল, মঙ্গলবারই দিল্লিতে একনাথ শিণ্ডের সঙ্গে বৈঠকে বসতে পারে বিজেপির শীর্ষ নেতৃত্ব। ওই বৈঠকে থাকতে পারেন অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডা (JP Nadda) এবং দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis) প্রমুখ। এই বৈঠকের উপরেই বাণিজ্যনগরীর রাজনীতির গতিপ্রকৃতি নির্ধারিত হতে পারে বলেও মনে করা হচ্ছিল।

[আরও পড়ুন: মর্মান্তিক! ঘুমের মধ্যেই ধসে পড়ল বাড়ি, গ্যাংটকে দুই শিশু-সহ মৃত্যু তিনজনের]

যদিও এদিন হোটেলের বাইরে শিণ্ডে যে সংক্ষিপ্ত কথা বলেন, তাতে গোটা বিষয়টিই গুলিয়ে যায়। তিনি বলেন, “আমার সঙ্গে ৫০ জন বিধায়ক স্বেচ্ছায় রয়েছেন। আমরা সবাই মুম্বই যাব। পরবর্তী পদক্ষেপের কথা দ্রুত জানান হবে। বিজেপির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।” দিল্লি যাওয়ার কথা চাউর হলেও শিণ্ডে মুম্বই ফেরার কথা বলায় বেড়েছে ধন্দ। একটি সূত্রে খবর, বিদ্রোহী নেতা ইতিমধ্যে গুয়াহাটি ছেড়েছেন মুম্বই পাড়ি দেওয়ার জন্য।

[আরও পড়ুন: প্রয়াত প্রবীণ শিল্পপতি পালোনজি মিস্ত্রি, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর 

এদিকে উদ্ধব-পুত্র আদিত্য ঠাকরে দাবি করেছেন, গুয়াহাটিতে শিন্ডে শিবিরের সঙ্গে থাকা ১৫ জন বিদ্রোহী বিধায়ক উদ্ধব বাহিনীর সঙ্গে যোগাযোগ রাখছেন। গুয়াহাটি থেকে তাঁদের মুম্বই ফেরানোর আর্জিও জানিয়েছেন বিদ্রোহী বিধায়করা। যদিও শিণ্ডের এদিনের মন্তব্যের পর আদিত্যর এই দাবি ধোপে টিকছে না। এদিকে মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শিন্ডে-সহ বিদ্রোহী বিধায়কদের মুম্বই ফেরার জল্পনার মধ্যে সেই বৈঠক পিছিয়ে দিয়েছেন উদ্ধব, এমনটাই খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে