BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিল্লি নির্বাচন সদনে করোনার হানা! আধিকারিকের শরীরে মিলল মারণ ভাইরাসের সন্ধান

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 8, 2020 2:35 pm|    Updated: June 8, 2020 3:14 pm

Election Commission official tests positive for coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের থাবা থেকে রক্ষা পেলেন না নির্বাচন কমিশনের আধিকারিক। নির্বাচন কমিশনের ১ জন আধিকারিকের শরীরে মিলল মারণ ভাইরাসের উপস্থিতি। নির্বাচন সদনের দ্বিতীয় তলে বসে এই আধিকারিক কাজ করতেন বলে জানা যায়। ফলে আতঙ্কে কাঁটা বাকি আধিকারিকেরা।

করোনার জেরে জেরবার দশা দেশবাসীর। কী করি কী করি রব চারিদিকে। এমতাবস্থায় মারণ ভাইরাসের নজর এড়িয়ে রক্ষা পাচ্ছেন না কেউই। দিল্লির নির্বাচন কমিশনের (Election Commission) ১ আধিকারিকের শরীরে মিলল করোনার উপস্থিতি। শুক্রবার আধিকারিকের শরীরে মিলল মারণ ভাইরাসের সন্ধান। আতঙ্কের জেরে নির্বাচন সদনের (Nirvachan Sadan) দ্বিতীয় তলের সমস্ত কাজ বন্ধ করে দেওয়া হয়। দ্রুত জীবানুনাশের কাজ শুরু করা হয় ভবনটিতে।

আক্রান্ত ব্যক্তি চলতি সপ্তাহে কাদের সঙ্গে কথা বলেছিলেন তা খতিয়ে দেখে সেই ব্যক্তিদের চিহ্নিত করা হচ্ছে। দ্রুত তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানো হবে বলে জানানো হয়। জানা যায় নির্বাচন সদনের দ্বিতীয় তলেই সমস্ত EVM মেশিন রাখা ছিল। সেগুলিকেও স্যানিটাইজ করা হবে বলে জানানো হয়।

[আরও পড়ুন:‘করোনা মোকাবিলায় ডাহা ফেল’, পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের নিশানায় ব্রাজিলের প্রেসিডেন্ট]

তবে ভয়ের কারণ হল, এখন বেশিরভাগই করোনা আক্রান্তরাই উপসর্গহীন। ফলে দ্রুত তাঁদের চিহ্নিত করা সম্ভব হচ্ছে না। তাই অবাধেই তাঁরা মিশে যাচ্ছেন জনস্রোতে। এতেই সংক্রমণ আরও বেশি ছড়াচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। প্রসঙ্গত, দিল্লি এই মুহূর্তে দেশের সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির একটি। এখনও পর্যন্ত রাজধানীতে মোট ২৭ হাজার ৬৫৪ জনের করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। মে মাসে মাঝামাঝি সময় থেকে সরকারের একের পর এক দপ্তরে হানা দেয় করোনা। মাত্র কয়েকদিন আগেই দিল্লিই ৬ ইডি আধিকারিক করোনায় আক্রান্ত হন।

[আরও পড়ুন:শরীরে করোনার উপসর্গ! হোম আইসোলেশনে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে