৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নারকীয়! জ্বলন্ত কাপড় ছুঁড়ে গজরাজকে পুড়িয়ে মারল তামিলনাড়ুর দুই ব্যক্তি

Published by: Soumya Mukherjee |    Posted: January 22, 2021 8:03 pm|    Updated: January 22, 2021 8:40 pm

Elephant killed after people throw burning cloth towards the animal in Tamil Nadu, 2 held | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকমাস আগে কেরলে গর্ভবতী একটি হাতিকে নৃশংসভাবে হত্যার করার ঘটনায় আলোড়ন পড়ে গিয়েছিল দেশজুড়ে। এবার প্রায় একই ধরনের ঘটনা ঘটল তামিলনাড়ুতে। জ্বলন্ত কাপড় ছুঁড়ে একটি হাতিকে পাশবিকভাবে হত্যা করার অভিযোগে ধরা পড় দুই ব্যক্তি। নারকীয় এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর (Tamil Nadu) নীলগিরি জেলার মাসিনাগুড়ি এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার মাসিনগুড়ি (Masinagudi) এলাকার একটি ব্যক্তিগত রিসর্টে কিছু মানুষ কাপড়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে ৪০ বছর বয়সী একটি হাতির শরীরে ছুঁড়ে দেয়। এর জেরে হাতিটি অসহ্য য্ন্ত্রণায় ছটফট করতে থাকে। বিষয়টি দেখেও কেউ তাকে বাঁচানোর চেষ্টা করেনি বলে অভিযোগ। পরে খবর পেয়ে তামিলনাড়ুর বন দপ্তরের আধিকারিকরা এসে ওই হাতিটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছিলেন। কিন্তু, মাঝপথেই তার মৃত্যু হয়। ওই রিসর্টের সিসিটিভি ফুটেজ দেখে এখনও পর্যন্ত দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পলাতক আরেক অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।

[আরও পড়ুন: অসমে NRC’তে নাম না থাকলেও থাকছে ভোটাধিকার, নির্বাচন কমিশনের সিদ্ধান্তে খুশি কংগ্রেস, AIUDF ]

পুলিশ সূত্রে খবর, আগুন লেগে হাতিটির কান-সহ শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গিয়েছিল। বন দপ্তরের আধিকারিকরা তাকে বাঁচানোর অনেক চেষ্টা করেও ব্যর্থ হন। হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু ৪০ বছরের ওই হাতিটির। পরে রিসর্টের সিসিটিভি ফুটেজ দেখে এই ঘটনা জড়িত প্রসাদ ও রেমন্ড ডিনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের বাড়ি মাভানাল্লা এলাকায় বলে জানা গিয়েছে। আরেক অভিযুক্ত রিকি রায়ান ঘটনার পর থেকে পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে।

[আরও পড়ুন: পারিবারিক অশান্তির জের! বন্ধুদের সাহায্যে মায়ের প্রেমিককে অপহরণের চেষ্টা কিশোরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে