১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের উত্তপ্ত উপত্যকা, সেনার গুলিতে খতম ২ জঙ্গি

Published by: Bishakha Pal |    Posted: October 26, 2018 8:55 am|    Updated: October 26, 2018 8:55 am

Encounters in Kashmir’s Sopore

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরে সন্ত্রাসবিরোধী অভিযান চলছে কাশ্মীরে। শুক্রবারও তার ব্যতিক্রম হয়নি। এদিন সকাল থেকেই উত্তর কাশ্মীরের পাজালপোর ও সোপোরে সেনার সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত, লড়াই এখনও থামেনি।

বৃহস্পতিবার রাতেও সেনা ও জঙ্গিদের গুলি বিনিময়কে ঘিরে উত্তপ্ত ছিল উপত্যকা। রাজ্যের বারামুলা ও অনন্তনাগে চলে গুলি। অনন্তনাগের আরওয়ানি এলাকায় চার জঙ্গি খতম হয়। বারামুলার ক্রিরিতে খতম করা হয় দুই জঙ্গিকে। কাশ্মীর পুলিশের তরফে এই খবর জানানো হয়েছে। এই দুই জঙ্গি লস্কর-ই-তইবার সদস্য বলে জানা গিয়েছে। অনন্তনাগে যে চারজন জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনা, তাদের পরিচয় এখনও প্রকাশ করা হয়নি।

দিওয়ালির ‘বাম্পার’ উপহার, ৬০০ কর্মীকে গাড়ি দিলেন ‘বস’ ]

দুটি জায়গা থেকেই প্রচুর অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেন ভারতীয় জওয়ানরা। উদ্ধার হয় বেশ কয়েকটি বোমা ও গ্রেনেডও। এছাড়া দুই জায়গা থেকেই কয়েকটি ব্যানার পাওয়া গিয়েছে। তাতে উর্দু ভাষায় কিছু লেখা আছে।

এর আগে রবিবার দক্ষিণ কাশ্মীরের কুলগামের লারু এলাকায় সেনার সঙ্গে জঙ্গিদের সংঘাত বাঁধে। গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি চালাতে শুরু করেন জওয়ানরা। তল্লাশি চালাকালীন জওয়াদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তাতে তিনজন শহিদ হন। এরপরই কুলগামের এনকাউন্টার এলাকায় একটি বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণে মারা যান সাত নাগরিক। সাধারণ নাগরিকের মৃত্যুর প্রতিবাদে সোমবার কাশ্মীর স্তব্ধ করে রাখার সিদ্ধান্ত নেয় বিচ্ছিন্নতাবাদীরা। সেদিন দোকান, বেসরকারি অফিস, জ্বালানি কেন্দ্র ও অন্য ব্যবসায়িক কেন্দ্রগুলি বন্ধ ছিল। বন্ধ ছিল রেল-সহ অন্যান্য যাতায়াত ব্যবস্থাও।

টেন্ডারে দুর্নীতি, কাশ্মীরে সরকারি কর্মীদের বিমা প্রকল্প বাতিল রাজ্যপালের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে