BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তাজমহল নিয়ে যাবতীয় বিতর্কে ইতি টানতে আগ্রা পৌঁছলেন যোগী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 26, 2017 4:17 am|    Updated: October 26, 2017 8:37 am

Ending row UP CM Yogi Adityanath to visit Taj Mahal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ, সপ্তদশ শতাব্দীর ঐতিহাসিক সৌধ তাজমহলকে নিয়ে নানা বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যে উত্তপ্ত জাতীয় রাজনীতি। আর এই পরিস্থিতিতেই বৃহস্পতিবার তাজমহল ঘুরে দেখতে আগ্রায় পৌঁছলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাজমহল থেকে অগ্রা ফোর্টের মধ্যে পর্যটকদের জন্য একটি নতুন রাস্তার শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। এই প্রথম কোনও বিজেপি মুখ্যমন্ত্রী তাজমহল দেখতে গেলেন।

 

মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে জানা যাচ্ছে, আজ শাহজাহান ও মুমতাজ মহলে বেশ কিছুক্ষণ সময় কাটাবেন আদিত্যনাথ। যাবেন শাহজাহান পার্কেও। ঐতিহাসিক সৌধটির ভিতরে ও বাইরে ঘুরে দেখবেন মুখ্যমন্ত্রী। তাজমহলের পশ্চিম গেটে ৫০০ বিজেপি কর্মীদের নিয়ে সাফাই অভিযান চালাবেন। বার্তা দেবেন স্বচ্ছ ভারতের। মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছেন, তাজমহল ও আগ্রার উন্নয়নের জন্য রাজ্য সরকার ৩৭০ কোটি টাকা খরচ করবে। এদিন তাজমহল ঘুরে দেখা ছাড়াও আগ্রায় আরও বেশ কয়েকটি জনকল্যাণমূলক প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

[তাজমহলে শিব চালিশা পড়লে দোষ কোথায়, বিজেপি নেতার মন্তব্যে নয়া বিতর্ক]

yogi-taj-agra

মুখ্যমন্ত্রীর তাজমহল সফরকে ঘিরে ইতিমধ্যেই দানা বেঁধেছে নানা জল্পনা। সম্প্রতি তাজমহল নিয়ে একাধিক বিজেপি নেতার আলপটকা মন্তব্য জনমানসে বিরূপ প্রভাব ফেলেছে। বিজেপি বিধায়ক সঙ্গীত সোম তাজমহলকে ভারতের ইতিহাসের ‘কালো বিন্দু’ বলে মন্তব্য করেন। দলের আর এক সাংসদ তাজমহল আসলে একটি শিব মন্দির বলে বিতর্কের আগুনে ঘি ঢালেন। এখানেই শেষ নয়! যে সমস্ত সৌধের উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের জন্য রাজ্য সরকার টাকা মঞ্জুর করেছে, উত্তরপ্রদেশ পর্যটন দপ্তরের বুকলেটের সেই তালিকা থেকে বাদ পড়েছে তাজমহল। সবমিলিয়ে ঐতিহাসিক এই সৌধ নিয়ে এখন জাতীয় রাজনীতি সরগরম। যদিও গোরখপুরে সম্প্রতি এক জনসভায় মুখ্যমন্ত্রী নিজেই তাজমহলকে ভারতের গর্ব ও আন্তর্জাতিক মানের সৌধ বলে দরাজ সার্টিফিকেট দেন। আজ আগ্রা সফরে গিয়ে মুখ্যমন্ত্রী কী বলেন, সেদিকেই এখন নজর থাকবে রাজনৈতিক মহলের।

[তাজমহল কি ভবিষ্যতে বিলুপ্ত হবে, প্রশ্ন অভিনেতা প্রকাশ রাজের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে