BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দুর্নীতির জন্যই মানুষ ইউপিএ সরকারকে মনে রাখবে: জেটলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 2, 2016 11:47 am|    Updated: August 12, 2021 5:58 pm

Even 2.5 years after NDA came to power, people remember UPA for corruption'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষের মনে এনডিএ নয়, থাকবে ইউপিএ সরকারের কথাই। এমনই দাবি করলেন খোদ কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। হ্যাঁ ঠিকই পড়ছেন! কেন্দ্রীয় অর্থমন্ত্রীর দাবি, যদি আড়াই বছর পর ফের এনডিএ সরকার ক্ষমতায় আসে তা সত্বেও নাকি মানুষ ইউপিএ সরকারকেই মনে রাখবে। কারণ একটাই, দুর্নীতি। অরুণ জেটলির কটাক্ষ, ইউপিএ সরকারের আমলে এত দূর্নীতি হয়েছ যে দুর্নীতি শব্দটিই তাদের নামের সঙ্গে জুড়ে গিয়েছে।

অর্থমন্ত্রীর কথায়, কালো টাকার বিরুদ্ধে লড়াইয়ে নোট বাতিল দূরদর্শী পদক্ষেপ। এতে দেশের জিডিপি বাড়বে বলেই দাবি করেন তিনি। তাঁর কথায়, মোদি সরকার আড়াই বছর পূরণ করে ফেলেছে তা সত্ত্বেও মানুষ এখনও নতুন করে এই সরকারের কাছে অনুপ্রাণিত হচ্ছে। তাঁর কথায়, মোদি সরকারের নোট বাতিলের সিদ্ধান্ত ভারতীয় অর্থনীতিতে নতুন মাত্রা এনেছে। বিরোধীদের উদ্দেশ্যে জেটলির কটাক্ষ, নোট বাতিলে যাঁদের সমস্যা হচ্ছে তাঁরাই এই পদক্ষেপকে সমস্যা হিসাবে তুলে ধরছে।

নোট বাতিলের পদক্ষেপের সঙ্গে এদিন স্বাধীনতা সংগ্রামের তুলনা টানতেও ছাড়েননি জেটলি। বলেন, স্বাধীনতা সংগ্রামের সময়েও বহু মানুষের প্রাণ পর্যন্ত গিয়েছিল, কিন্তু সকলের একমাত্র লক্ষ্য ছিল স্বাধীনতা। তাই দেশের স্বার্থেই নোট বাতিলের সিদ্ধান্তকে দেশবাসী বড় করে দেখছে বলে দাবি অর্থমন্ত্রীর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে