BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

২জি মামলা নিয়ে ‘মিথ্যে অভিযোগ’, প্রাক্তন কংগ্রেস সাংসদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন বিনোদ রাই

Published by: Biswadip Dey |    Posted: October 28, 2021 6:57 pm|    Updated: October 28, 2021 7:49 pm

Ex-CAG Vinod Rai apologises to Sanjay Nirupam for 2G allegation। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২জি কেলেঙ্কারি (2G allegation) মামলায় কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপমের কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন প্রাক্তন ক্যাগ বিনোদ রাই। ৭ বছর আগে বিনোদ অভিযোগ করেছিলেন, প্রাক্তন সাংসদ তাঁকে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের (Manmohan Singh) নাম ২জি কেলেঙ্কারি রিপোর্টে না রাখার জন্য চাপ দিয়েছিলেন। এত বছর পরে ক্ষমা চাইলেন বিনোদ।

২০১৪ সালে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বিনোদ রাই বলেছিলেন, কয়েকজন কংগ্রেস সাংসদ তাঁর উপরে চাপ দিয়েছিলেন মনমোহন সিংয়ের নাম ২জি কেলেঙ্কারি সংক্রান্ত রিপোর্ট থেকে বাদ রাখার জন্য। রাই লিখিত ‘নট জাস্ট অ্যান অ্যাকাউন্ট্যান্ট: দ্য ডায়রি অফ দ্য নেশনস কনসায়েন্স কিপার’ বইটির মুক্তির আগেই এই বিস্ফোরক দাবি করেছিলেন বিনোদ। যে সাংসদদের নাম নিয়েছিলেন তিনি, তার মধ্যে ছিল নিরুপমের নাম। পরে বিনোদের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন নিরুপম।

[আরও পড়ুন: শেয়ার বাজারে বিরাট ধস! প্রায় ১২০০ পয়েন্ট পড়ল সেনসেক্স]

কিন্তু কেন এমন দাবি করেছিলেন বিনোদ? এবিষয়ে বলতে গিয়ে বিনোদের দাবি, ”আসলে সাক্ষাৎকার চলাকালীন প্রশ্নোত্তরের সময় অসাবধানতা এবং ভুলবশত আমি সঞ্জয় নিরুপমের নাম নিয়ে ফেলি। আমি বুঝতে পেরেছি আমার বিবৃতির ধাক্কায় ওঁকে এবং ওঁর পরিবার-পরিজনকে কতটা কষ্ট পেতে হয়েছে।”

এদিকে বৃহস্পতিবার টুইট করে বিনোদকে দেশের কাছে ক্ষমা চাইতে আরজি জানিয়েছেন সঞ্জয় নিরুপম। তিনি লেখেন, ”অবশেষে আজ প্রাক্তন ক্যাগ বিনোদ রাই আমার দায়ের করা মানহানির মামলায় নিঃশর্ত ক্ষমা চাইলেন নয়াদিল্লির পাতিয়ালা হাউসে। ওঁর উচিত ২জি ও কয়লা ব্লক কেলেঙ্কারির বিষয়ে ভুল রিপোর্ট পেশ করার জন্য গোটা দেশের কাছে ক্ষমা চাওয়া।”

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় নিরুপম জানিয়েছেন, বিনোদ রাইয়ের এই বিবৃতির পরে তাঁর দিক থেকে বিষয়টির নিষ্পত্তি হয়ে গিয়েছে বলেই তিনি আদালতকে জানিয়েছেন। এরপর আদালত তাঁর বয়ান রেকর্ড করে মামলাটির সমাপ্তি ঘটায়।

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডে ইডির মুখোমুখি রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক, দিল্লির দপ্তরে জিজ্ঞাসাবাদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে