Advertisement
Advertisement
Tamil Nadu

তামিলনাড়ুর পাথরের খাদানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৪, আহত বহু

এখনও চলছে উদ্ধারকাজ। হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা। 

Explosion at stone quarry in Tamil Nadu, atleast 4 dead

প্রতীকী ছবি

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:May 1, 2024 1:04 pm
  • Updated:May 1, 2024 1:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর কড়িয়াপট্টি এলাকার একটি পাথরে খাদানে ভয়াবহ বিস্ফোরণ। এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত বহু। চলছে উদ্ধারকাজ। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। 

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বুধবার বিরুধুনগর জেলার কড়িয়াপট্টি এলাকায় একটি পাথরের খাদানে বিস্ফোরণটি ঘটে। প্রাথমিক তদন্ত অনুমান, খাদানের একটি স্টোরেজে বিস্ফোরণ হয়। সেখানে নাকি বিস্ফোরক মজুত করা ছিল। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল ২০ কিলোমিটার পর্যন্ত তা অনুভূত হয়। 

Advertisement

[আরও পড়ুন: কোভিশিল্ড ভ্যাকসিনে ভয়ংকর পার্শ্বপ্রতিক্রিয়া! আক্রান্তদের সমবেদনা জানাল সংস্থা]

ঘটনার খবর পেয়েই খাদানে পৌঁছয় পুলিশ ও দমকলবাহিনী। ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধারকাজ শুরু হয়। এখনও পর্যন্ত ঘটনাস্থল থেকে ৪ জনের দেহ উদ্ধার করা হয়েছে। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, আহতের সংখ্যা বহু। ফলে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, এই ঘটনায় দুটি বড় ট্রাকও ক্ষতিগ্রস্ত হয়েছে। খাদানের এই বিস্ফোরণ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন বাসিন্দারা। তাঁরা প্রশ্ন তুলেছেন খাদানের সুরক্ষাব্যবস্থা নিয়ে। তাঁদের অভিযোগ, এর আগেও খাদানে বেশ কয়েকবার দুর্ঘটনা ঘটেছে। এই বিস্ফোরণের পর বাসিন্দারা পাথরের খাদানটি সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার দাবি তুলেছেন। এনিয়ে পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

[আরও পড়ুন: এক দেওয়ালে দুই নাম, প্রার্থী কে? দেবাশিস নাকি দেবতনু! চরম বিভ্রান্তি বীরভূম বিজেপিতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ