৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিল্লির রোহিনী কোর্টে বিস্ফোরণ! তীব্র আতঙ্ক, বন্ধ করা হল আদালতের কাজ

Published by: Subhajit Mandal |    Posted: December 9, 2021 1:06 pm|    Updated: December 9, 2021 3:33 pm

Explosion in Delhi's Rohini court, Police and fire brigade rushed

সোমনাথ রায়, নয়াদিল্লি: খাস রাজধানী দিল্লির রোহিনী আদালতে বিস্ফোরণ। তীব্র চাঞ্চল্য আদালত চত্বরে। বন্ধ রাখা হল আদালতের সব কক্ষের শুনানি। ঘটনাস্থলে পুলিশ, দমকল এবং ফরেনসিক দল।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, এদিন সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ দিল্লির রোহিনী কোর্টের (Rohini Court) ১০২ নম্বর কক্ষে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের আওয়াজ পেতেই গোটা আদালত চত্বরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দ্রুত খবর দেওয়া হয় দমকল এবং পুলিশে। তড়িঘড়ি বিশাল পুলিশ (Delhi Police) বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। ঘটনাস্থলে যায় দমকলের ৬টি ইঞ্জিন। সঙ্গে সঙ্গে আদালতের সব কক্ষের শুনানি বন্ধ করে আদালত চত্বর খালি করে দেওয়া হয়।

[আরও পড়ুন: বিপিন রাওয়াতের কপ্টার দুর্ঘটনায় সংসদে বিবৃতি পেশ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের]

পুলিশ সূত্রের খবর, আদালতের ১০২ নম্বর ঘরে একটি ল্যাপটপে বিস্ফোরণটি হয়। ব্যাগের ভিতরে থাকা ওই ল্যাপটপটির ব্যাটারিতে কোনও সমস্যা থাকায় সেটি ফেটেছে বলে ধারণা প্রত্যক্ষদর্শীদের। আবার একটা অংশের ধারণা, ওই ল্যাপটপটি চার্জে বসানো ছিল। সেসময় শর্ট সার্কিটে সমস্যা থাকায় বিস্ফোরণটি হয়। তবে, পুরো ব্যাপারটি খতিয়ে দেখছে পুলিশ। ওই ল্যাপটপটি পরীক্ষা করে দেখবে ফরেনসিক দল। এটা নেহাতই দুর্ঘটনা নাকি এর নেপথ্যে কোনও ষড়যন্ত্র আছে, সেটা খতিয়ে দেখবে পুলিশ।

[আরও পড়ুন: মেঘালয়ে আরও শক্তি বাড়ল তৃণমূলের, সদলবলে যোগ দিলেন যুব কংগ্রেস সভাপতি রিচার্ড মারাক]

আসলে, সেপ্টেম্বর মাসে এই রোহিনী আদালতেই প্রকাশ্যে গ্যাংওয়ারের ঘটনা চোখে পড়ে। ওই ঘটনায় ছ’জনের মৃত্যু হয়। উকিল সেজে কোর্টে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। সেই গুলিচালনার ঘটনার ক্ষত এখনও টাটকা। স্বাভাবিকভাবেই এই বিস্ফোরণের ঘটনা নিয়ে পুলিশ বাড়তি সতর্কতা অবলম্বন করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে