২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমেন্দ্র মিত্র লিখেছিলেন, ‘আমায় যদি হঠাৎ কোনও ছলে, কেউ করে দেয় আজকে রাতের রাজা।’ কিন্তু সত্যিই যদি রাতারাতি কেউ রাজা হয়ে যায়, তাহলে অনুভূতি ঠিক কেমন হবে? অবশ্য আজকের যুগে রাজা হওয়ার ব্যাপার নেই। কিন্তু রাজার মতো ধনদৌলত পাওয়া যেতেই পারে। যদিও রাতারাতি ধনরাশি পাওয়া হাস্যকর ব্যাপার। বিশ্বাসযোগ্যও নয়। কিন্তু অন্দ্রপ্রদেশের কুরনুল জেলায় সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে।

গোলাভানাপল্লি জেলার কুরনুলে এক চাষি রোজকার মতোই সকালে মাঠে চাষ করতে গিয়েছিলেন। কিন্তু জমি কর্ষণ করতে গিয়েই ধাক্কা খেলেন তিনি। লাঙল আটকাল জমির নিচে। হাত দিয়ে মাটি খুঁড়তেই চাষির চক্ষু চড়কগাছ। জমির নিচ থেকে ততক্ষণে বেরিয়ে পড়েছে বড়সড় একটি হীরক খণ্ড। নুন আনতে পান্তা ফুরোয়, এমন সংসারে হীরে পাওয়া ভাগ্যের ব্যাপার। তাই সময় ব্যয় না করে হীরে নিয়ে চাষি ছোটেন স্থানীয় এক ব্যবসায়ীর কাছে। ব্যবসায়ীও হীরের আকার আর আয়তন দেখে অবাক। কড়কড়ে ১০ লক্ষ টাকায় তিনি কিনে ফেলেন সেই হীরে। যদিও ঘটনার খবর পৌঁছয় পুলিশের কানে। আর তারপর থেকেই তদন্ত শুরু করে পুলিশ। সম্ভবত সেই কারণেই হীরের ক্যারেট বা ওজন এখনও প্রকাশ করা হয়নি।

[ আরও পড়ুন: জামাইয়ের সঙ্গে যৌনসম্পর্ক, পাশাপাশি দেহব্যবসা! কী হাল হল শাশুড়ির? ]

তবে কুরনুল এলাকা হীরে পাওযার জন্য বিখ্যাত। বর্ষা শুরু হলেই এখানে অনেকে হীরের সন্ধানে আসে। বর্ষায় যখন মাটির উপরের স্তর জলে ধুয়ে যায় তখন মাটির নিচ হীরে খুঁজতে বেশি বেগ পেতে হয় না। আর এই সুযোগটাই কাজে লাগায় এলাকার মানুষ। কয়েকদিন আগেও এই এলাকা থেকে এক ব্যক্তি মাটির নিচ থেকে হীরে খুঁজে পেয়েছিলেন। ২ লক্ষ টাকায় তিনি সেটি বিক্রি করেছিলেন। যদিও বাজারে সেই হীরের দাম ৫ লক্ষ টাকা।

এবছর জুলাই মাসেও এই অঞ্চল থেকে হীরে পাওয়া গিয়েছিল। সেই সময়ও এক কৃষক মাটির নিচ থেকে হীরে পেয়েছিলেন যার বাজার মূল্য অন্তত ৬০ লক্ষ টাকা। স্থানীয় এক ব্যবসায়ী সেই হীরে কৃষকের থেকে সাড়ে তেরো লক্ষ টাকা ও পাঁচ কেজি সোনার বিনিময়ে কেনেন। তিনিই জানান, হীরে কেটে পালিশ করার পরে তার দাম প্রায় ৬০ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

[ আরও পড়ুন: তেলেঙ্গানার হাসপাতালে অগ্নিকাণ্ডে ঝলসে গেল শিশু, ভয়াবহ আগুন ইন্দোরের হোটেলেও ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং