BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক নেতাদের খুনের ছক! মুখোশধারী ‘আততায়ী’কে শনাক্ত করে দাবি বিক্ষোভকারীদের

Published by: Paramita Paul |    Posted: January 23, 2021 10:02 am|    Updated: January 23, 2021 10:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে কৃষকদের ভয় দেখানোর অভিযোগ আগেই উঠেছিল। এবার কৃষক নেতাদের খুনের ছক কষা হচ্ছে বলে অভিযোগ তুললেন বিক্ষোভকারীরা। তাঁদের অভিযোগ, হরিয়ানার পুলিশ আধিকারিক এই ছক কষছেন। যদিও বিক্ষোভকারী কৃষকদের অভিযোগ অস্বীকার করেছে সংশ্লিষ্ট পুলিশ আধিকারিক।

শুক্রবার রাতে সাংবাদিক সম্মেলনে করেন কৃষকরা (Farmer’s Protest)। সেখানে মাস্কে মুখ ঢাকা এক যুবককে হাজির করেন তাঁরা।  অভিযোগ করেন, চার কৃষক নেতাকে খুন করতে দু’টি দলকে নিয়োগ করা হয়েছে। আর ওই দলেরই এক সদস্যকে শনাক্ত করেছেন তাঁরা। ২৬ জানুয়ারির কৃষক প্যারেড ভেস্তে দেওয়ার উদ্দেশ্যেই এই ছক কষা হয়েছে বলে বিক্ষোভকারীদের অভিযোগ।

[আরও পড়ুন : ভারত মহাসাগরে নজরদারি চিনা জাহাজের, উপগ্রহ চিত্রে ফাঁস ‘ড্রাগনে’র অভিসন্ধি]

১১ দফা বৈঠকেও অধরা সমাধানসূত্র। কৃষি আইন (Farm Law) প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ অব্যাহত। এরই মাঝে সিংঘু সীমানায় এক সাংবাদিক সম্মেলনে মাস্কে মুখ ঢাকা এক অভিযুক্তকে প্রকাশ্যে আনা হয়। প্রকাশ্যেই ওই অভিযুক্ত বলেন, “কৃষক নেতাদের উপর হামলা করতে তাদের নিয়োগ করা হয়েছে। এ ধরনের দুটি দল রয়েছে। একদল মিশে রয়েছে আন্দোলনকারীদের সঙ্গে। তাদের কাছে আগ্নেয়াস্ত্রও রয়েছে। অন্য দলের সদস্যরা পুলিশ আধিকারিক সেজে কার্যসিদ্ধি করতে চাইছে।” মূলত ২৬ জানুয়ারির ট্রাক্টর ব়্যালিতে অশান্তি ছড়াতেই এই পরিকল্পনা করা হয়েছে বলে অভিযোগ।

অভিযুক্ত যুবক আরও জানান, সাধারণতন্ত্র দিবসের দিন ব়্যালির মধ্যে থেকে গুলি চালানোর পরিকল্পনা রয়েছে। এমনকী, চার কৃষকনেতার ছবিও দেওয়া হয়েছে আততায়ীদের। তাদের খুন করতে ‘সুপারি’ও দেওয়া হয়েছে। কৃষকদের তরফে অভিযোগ করা হয়েছে, এই পরিকল্পনার মাথা হরিয়ানার সোনেপতের রাই পুবিশ ফাঁড়ির এসএইচ বিবেক মালির। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে্ তিনি জানিয়েছেন, সম্পূর্ণ মিথ্যে অভিযোগ। পুলিশ কেন এরকম করবে? অভিযুক্তকে আটক করে জেরা করছে হরিয়ানার পুলিশ।

[আরও পড়ুন : নজিরবিহীন! প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে ‘জেড প্লাস’ নিরাপত্তা দিল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement